adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দোহায় ৩ পদক জেতা বাংলাদেশ দল বৃহস্পতিবার দেশে ফিরছে

01(4)হুমায়ুন সম্রাট : বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি মঞ্জুর কাদের কোরাইশীর নেতৃত্বে কাতারের রাজধানী দোহাতে অনুষ্ঠিত তিনটি আন্তর্জাতিক ভারোত্তোলন প্রতিযোগিতা থেকে ২টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ মোট ৩টি পদক জিতে ৩৬ দেশের মধ্যে ৫ম হয়ে আগামীকাল বৃহস্পতিবার বিকেলে দেশে ফিরছে বাংলাদেশ ভারোত্তোলন দল।
দোহাতে কাতার ভারোত্তোলন ফেডারেশনের ব্যবস্থাপনায় আল সাদ স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত হয় কাতার ২য় ইন্টারন্যাশনাল কাপ ভারোত্তোলন প্রতিযোগিতা, ১৭তম ইয়ুথ মহিলা ও পুরুষ ভারোত্তোলন  প্রতিযোগিতা এবং এশিয়ান অ্যান্ড আরব (ইয়ুথ অ্যান্ড জুনিয়র) ভারোত্তোলন প্রতিযোগিতা। এই তিন আন্তর্জাতিক ভারোত্তোলন প্রতিযোগিতায় অংশ নেয় বিশ্বের মোট ৩৬টি দেশ। এই ৩৬টি দেশের মধ্যে ২টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক জিতে ৫ম হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। পুরস্কার হিসেবে আয়োজক কমিটি কর্তৃক বাংলাদেশ দল পায় সুদৃশ্য ট্রফি। তিন আন্তর্জাতিক প্রতিযোগিতায় পদক সংখ্যা অনুযায়ী প্রথম হয়েছে চীন, দ্বিতীয় মিশর, তৃতীয় চাইনিচ তাইপে, চতুর্থ ভারত, ৫ম বাংলাদেশ, ৬ষ্ঠ ইরাক, ৭ম সৌদি আরব, ৮ম কাজাকস্তান, ৯ম আলজেরিয়া এবং ১০ম হয়েছে উজবেকিস্তান। উল্লেখ্য, দোহাতে আল সাদ স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত কাতার ২য় ইন্টারন্যাশনাল কাপ ভারোত্তোলন প্রতিযোগিতায় ৫৩ কেজি ওজন শ্রেণীতে অংশ নিয়ে বাংলাদেশের পক্ষে প্রথম রৌপ্য পদক জেতেন মোল্লা সাবিরা সুলতানা। এরপর ১৭তম ইয়ুথ এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপে  ৪৪ কেজিতে অংশ নিয়ে বাংলাদেশকে ২য় রৌপ্য পদক এনে দেন দেশের উদিয়মান ভারোত্তোলক জোহরা আক্তার রেশমা। সব শেষ এশিয়ান অ্যান্ড আরব ভারোত্তোলন প্রতিযোগিতায় ৬৩ কেজিতে অংশ নিয়ে বাংলাদেশের পক্ষে ব্রোঞ্জ পদক জয় করেন মাবিয়া আক্তার সিমান্ত।
এই সফরে দলীয় কোচ হিসেবে দলের সাথে আছেন কাজল দত্ত ও শাহরিয়া সুলতানা সুচি। টিম লিডার ফেডারেশনের সভাপতি মঞ্জুর কাদের কোরাইশী। এছাড়া, প্রতিযোগিতা আয়োজক কমিটি কর্তৃক আমন্ত্রীত হয়ে টেকনিক্যাল অফিসিয়াল হিসেবে কাতার যান বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারন সম্পাদক উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ (অব:) ও রেফারী হিসেবে যান খুরশিদা খাতুন খুশি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া