adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমালিয়ায় সমুদ্রসৈকতের পাশে অভিজাত হোটেলে জঙ্গি হামলায় নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে জঙ্গি হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। বেশ কয়েকজন আহত হয়েছেন।

রবিবার লিডো সমুদ্রসৈকতের পাশে এলিট হোটেলে এ হামলায় নিহতদের মধ্যে স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাও রয়েছেন বলে জানিয়েছে আলজাজিরা।

কর্মকর্তারা জানান, হামলাকারীরা হোটেলটির সামনে প্রথমে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়। এরপর নিরাপত্তা ব্যবস্থা ভেঙে জঙ্গিরা হোটেলটিতে ঢুকে তাণ্ডব চালানোর পর বেশ কয়েকজনকে জিম্মি করে।

পরে স্পেশাল ফোর্সের তিন ঘণ্টার অভিযানে হোটেলে হামলা ও জিম্মি সংকটের রক্তাক্ত অবসান ঘটে। নিহতদের মধ্যে চার হামলাকারীও রয়েছে।

স্থানীয় সময় প্রায় মধ্যরাতে রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা এসওএনএনএ জানায়, অভিযান শেষে হয়েছে এবং হোটেলটি থেকে ২০৫ জনকে উদ্ধার করা হয়েছে।

সম্প্রতি নির্মিত এই হোটেলটির মালিক দেশটির পার্লামেন্ট সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবদুল্লাহ মোহাম্মদ নোর। হোটেলটিতে সরকারি কর্মকর্তাদের যাতায়াত ছিল।

সোমালিয়ার বিদ্রোহী গোষ্ঠী আল-শাবাব হামলার দায় স্বীকার করেছে।

সোমালিয়ার সরকারের সঙ্গে তুরস্কের কৌশলগত সম্পর্ক থাকায় আল-শাবাব বিদ্রোহীদের অস্ত্র দিয়ে সহযোগিতা করার অভিযোগ রয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া