adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চোরাগোপ্তা হামলার আতংকে ভুগছেন আ.লীগ নেতারা – পুলিশ পাহাড়ায় চলছে জীবন

Police-bd-300আবুল বাশার নূরু : ক্ষমতাসীন আওয়ামী লীগসহ দলটির সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের ওপর পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। অনেক নেতার বাসভবন ও ব্যবসায়ীক কার্যালয়েও পাহারা বসিয়েছে পুলিশ। চোরাগোপ্তা হামলার আশংকায় আওয়ামী লীগ নেতাদের বাসভবন ও চলাফেরার ওপর পুলিশ বাড়তি নিরাপত্তা দিচ্ছে।
শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরণ হয়েছে। এই ঘটনায় গোটা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি-জামায়াতের নাশকতায় আওয়ামী লীগ উদ্বিগ্ন। দলীয় এমপিও নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানান তিনি।
রাজধানীর মন্ত্রীপাড়া হিসাবে পরিচিত মিন্টো রোডের মিনিস্টার এ্যাপার্টমেন্টসহ অন্যান্য মন্ত্রীদের বাসভবনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আগের মতো সহসাই মন্ত্রীদের বাসভবনে প্রবেশের সুযোগ দেওয়া হচ্ছে না।
মন্ত্রিসভার বাইরে থাকা আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহর গুলশানের বাসভবন ও তার বনানী ব্যবসায়ীক কার্যালয়ে বাড়তি নিরাপত্তা দেওয়া হচ্ছে। দলের সভাপতিমণ্ডলীর অপর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের ফার্মগেটের বাসভবনেও পুলিশ পাহাড়া বসানো হয়েছে। সভাপতিমণ্ডলীর আরেক সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপির বনানী বাসভবনেও বাড়তি নিরাপত্তা দিচ্ছে পুলিশ। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের বাসভবনেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলামের বাসভবনেও বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে পুলিশ।
আওয়ামী লীগ ছাড়া দলটির সকল সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের বাসভবনে নিরাপত্তা দিচ্ছে পুলিশ। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বাসভবনে বোমা হামলার পর তার ধানমণ্ডির বাসভবনের সামনে পুলিশ পাহারা বসানো হয়েছে। যুব মহিলা লীগের সভাপতি নাজমা আখতার ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিলের বাসভবনেও পুলিশ নিরাপত্তা বসিয়েছে। স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোল্লা আবু কাউছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপির বাসভবনের সামনেও পাহাড়া বসিয়েছে পুলিশ।
এছাড়া মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়া ন্যামভবনেও আগের চেয়ে বেশি পুলিশ পাহারা দিচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া