adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারত সিরিজ বৃষ্টি আইনের শিকার বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : ৯ ইউকেটে ২৭২ রান। ভারতের বিরুদ্ধে বাংলাদেশের এটি একেবারে মন্দ স্কোর নয়। কিন্তু ভাগ্যের খেলায় হেরে গেলে মুশফিকুর রহিমরা।ি তারা ম্যাচ হারলো ৭ উইকেটে। সফরকারী ভারত তিন ম্যাচ ওয়ানডে সিরিজের ১-০ তে এগিয়ে থাকল।
টসে জিতে আগে ব্যাটিং নেয় স্বাগতিকরা। ৫০ ওভার খেলেই লাল-সবুজের দলটি সংগ্রহ করে ২৭২ রান। তবে বৃষ্টির কারণে ২৬ ওভারে ১৫০ রানের নতুন টার্গেটে নেমে পরপর দুই উইকেট হারায় ভারত।
বৃষ্টির আগে ভারত এক উইকেট হারিয়ে ১৬.৪ ওভারে করেছিল ১০০ রান। বৃষ্টির কারণে খেলা বন্ধ ছিল। বৃষ্টি থেমে যাওয়ায় নতুন টার্গেট নিয়ে আবারো মাঠে নেমেছিল সফরকারীরা। তাদের টার্গেট নির্ধারণ করা হয়েছিল ২৬ ওভারে ১৫০ রান।
২৭৩ রানের লক্ষ্যে ভারতের হয়ে ব্যাটিং সূচণা করতে আসেন রবিন উথাপ্পা এবং অজিঙ্কা রাহানে। উথাপ্পা ব্যক্তিগত অর্ধশতক করেন মাত্র ৪৩ বলে। আর এক বল খেলে তার তিন চার আর তিন ছয়ে সাজানো ইনিংসটি শেষ হয় সাকিবের হাতে। এলবি’র ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন উথাপ্পা। বৃষ্টির বাঁধায় পুণরায় খেলা শুরু হলে দ্বিতীয় বলেই সাকিবের দ্বিতীয় শিকার হয়ে শূন্যরানে সাজঘরে ফেরেন পুজারা। এরপর মাশরাফি ফেরান ৭০ বলে ৬৪ রান করা রাহানেকে। শেষদিকে রায়না ১৫ ও রাইডু ১৬ রান করে অপরাজিত থেকে জয়ের বন্দরে পৌঁছে দেন দলকে। সাত বল হাতে রেখেই জয় পায় ভারত।
এর আগে প্রথম ইনিংসে টাইগারদের হয়ে ব্যাটিং সূচণা করতে আসেন তামিম ইকবাল ও আনামুল হক। ভারতের বোলিং আক্রমনে শুরুতে দায়িত্ব পান মোহিত শর্মা। উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ১১ বলে শূন্য রানে ফেরেন তামিম। তামিমের উইকেটটি নেন যাদব।
দলীয় ৫ রানের মাথায় তামিম সাজঘরে ফিরলে আরেক ওপেনার আনামুলের সঙ্গে জুটি বাধেঁন মুমিনুল হক। ৩০ রানের জুটি গড়ে তামিমের মতোই উইকেটের পিছনে ধরা দেন মুমিনুল। ব্যক্তিগত ৬ রানে যাদবের দ্বিতীয় শিকার হন মুমিনুল।
বাংলাদেশের আরেক ওপেনার আনামুল হক দেখেশুনেই ব্যাটিং করছিলেন। ব্যাটিং ক্রিজে থেকে ৪৪ রান করে পারভেজ রসুলের বলে রাইডুর তালুবন্দি হন। তবে আউট হওয়ার আগে ৬০ বলে ৭টি চার মেরেছেন আনামুল।
অধিনায়ক মুশফিকুর রহিম তিন চার আর তিন ছয়ে ৫৯ রান করে বিদায় নিয়েছে। পারভেজ রসুলের বলে অজিঙ্কা রাহানের হাতে ধরা পড়ার আগে তিনি ৬৩ বলে এ রান করেন।
কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের সপ্তম আসর মাতিয়ে আসা বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান চারটি চার আর একটি ছয়ে ব্যক্তিগত অর্ধশতক হাঁকাতে খেলেন ৫৫ বল। সুরেশ রায়নার বলে ফিরতি ক্যাচ দিয়ে ৫৮ বলে ৫২ রান করে সাজঘরে ফেরেন সাকিব।
ফর্ম হারাতে থাকা মাহামুদুল্লাহ ৪৪ বলে করেন ৪১ রান। রিয়াদ তার ইনিংসে চার মেরেছেন ছয়টি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া