adv
১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি বছরের বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় ধোনির ক্যারিয়ার নিয়ে অনিশ্চয়তা!

স্পোর্টস ডেস্ক : আইপিএলে খেলে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন, করোনা সংক্রমণের আগে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই ছিল আলোচনা। তবে করোনা প্রাদুর্ভাব সব বদলে দেয়। এদিকে গত সোমবার এক বছরের জন্য পিছিয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এতে ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারই এক রকম প্রশ্নের মুখে। তার অবসরের জল্পনা শুরু হয়েছে।

ক’দিন আগেই ৩৯ পূরণ করেছেন ধোনি। এক বছরেরও বেশি সময় তিনি ভারতীয় দলের বাইরে। শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে। এরপর থেকেই জাতীয় দলের বাইরে ধোনি।- দেশরূপান্তর

বছরের শুরুতে অবশ্য আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করেছিলেন। কিন্তু করোনার জেরে আইপিএল অনিশ্চিত হয়ে যাওয়ায় ধোনিরও ২২ গজে ফেরা হয়নি। এখন অবশ্য আইপিএলের জোরালো সম্ভাবনা দেখা দিয়েছে। চেন্নাই সুপার কিংস অধিনায়ক নিশ্চয়ই ফিরবেন দলের হয়ে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির ফেরা প্রসঙ্গে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে।

ধোনি টেস্ট ছেড়েছেন বেশ আগেই। তাকে বিসিসিআই কেন্দ্রীয় চুক্তিতেও রাখেনি। এরপরই জল্পনা বেড়েছে। তা ছাড়া ঘরের মাঠে সিরিজেও ধোনি অংশ নেননি। নিউজিল্যান্ড সফরে যাননি।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অক্টোবর–নভেম্বরে। তখন ৪০ হয়ে যাবে ধোনির। এই বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন ধোনি? জানুয়ারিতে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, একদিনের ক্রিকেট ধোনি হয়তো আর খেলবে না। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনির খেলার সম্ভাবনা প্রবল।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, ‘একটা দারুণ আইপিএল ধোনির জন্য টিম ইন্ডিয়ার দরজা আবার খুলে দেবে।
কিন্তু বিশ্বকাপই স্থগিত হয়ে গেল। ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও অনেকটাই অনিশ্চিত হয়ে গেল কি। – জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া