adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুটানকে হারিয়ে সাফ ফুটবলে সেমির আশা বাঁচিয়ে রাখলাে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক : সাফ সুজুকি কাপের ম্যাচে শনিবার ‘এ’ গ্রুপের ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে পাকিস্তান। এই জয়ের ফলে ভালোভাবেই সেমিতে ওঠার আশা বাঁচিয়ে রাখল তারা। দুই দলই গ্রুপ পর্বে আজ তাদের শেষ ম্যাচ খেলতে নেমেছিল। তিন ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে এখন ‘এ’ গ্রুপে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে পাকিস্তান। তিন ম্যাচ খেলে তিনটিতেই হেরে সবার নিচে থেকে বিদায় নিয়েছে ভুটান।

আজ দিনের দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ যদি জয় পায় কিংবা ড্র করে তাহলে ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে উঠবে বাংলাদেশ ও পাকিস্তান। আর বাংলাদেশ যদি হেরে যায় তাহলে বাংলাদেশ, পাকিস্তান ও নেপালের মধ্যে গোল ব্যবধানে এগিয়ে থাকা দুইটি দল সেমিতে উঠবে।

এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে অবশ্য বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ভুটান। ৬৪ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। আর ৩৬ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে পাকিস্তান।

ম্যাচটির প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পাকিস্তান। দুইটি গোলের মধ্যে প্রথমটি করেন মোহাম্মদ রিয়াজ। দ্বিতীয়টি করেন হাসান বশির। ম্যাচের ২১তম মিনিটে ভুটানের গোলরক্ষককে বোকা বানান মোহাম্মদ বশির। ২৯তম মিনিটে পাকিস্তানকে ২-০ গোলে এগিয়ে দেন হাসান বশির। ম্যাচের তৃতীয় গোলটি হয় একেবারে ম্যাচের শেষ দিকে। (৯০+১) মিনিটে এই গোলটি করেন ফাহিম আহমেদ।

এর আগে নেপালের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিল পাকিস্তান। তারপর বাংলাদেশের কাছে ১-০ গোলে হারে তারা। অন্যদিকে, ভুটান তাদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ২-০ গোলে হেরেছিল। তারপর নেপালের বিপক্ষে ৪-০ গোলে হারে তারা। অর্থাৎ, তিন ম্যাচে তারা মোট নয়টি গোল হজম করেছে। কিন্তু একটি গোলও করতে পারেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া