adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শচীন টেন্ডুলকারকে নিয়ে আকাশ চোপড়ার বিতর্কিত বিশ্লেষণ, তোলপাড় ভারতীয় ক্রিকেট মহল

স্পোর্টস ডেস্ক : ব্রায়ান লারা, রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, অ্যালেস্টার কুকদের পিছনে ফেলে কিছুদিন আগেই একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন শচীন টেন্ডুলকার। ভারতের অন্যতম সেরা ক্রিকেটারের গৌরবের মুকুটে যুক্ত হয়েছিল সাফল্যের নতুন এক পালক। শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে পিছনে ফেলে একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। স্টার স্পোর্টসের ধারাভাষ্যকারের প্যানেল ও সমর্থকরা মিলে ভারতের কিংবদন্তি ক্রিকেটারকে সেরা নির্বাচিত করেছিলেন। মোট ৫০ জনকে নিয়ে তৈরি হয়েছিল এই প্যানেল।
এবার তাদের সকলকে ভুল প্রমাণ করলেন আকাশ চোপড়া। আকাশ চোপড়ার মতে একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান শচীন নন, তার মতে তিনি প্রথমে শচীনের হয়ে ভোট দিয়েছিলেন ঠিকই কিন্তু পরবর্তি সময়ে যখন তিনি সবটা বিবেচনা করলেন, তখন তিনি বুঝতে পেরেছেন যে শচীচনকে সেরা টেস্ট ব্যাটসম্যান বলা ভুল হবে। তিনি নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয় সম্পর্কে বিশ্লেষণ করেন।
তার মতে শচীন নন জ্যাক কালিস হলেন একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান। যদিও কালিসের রান সংখ্যা শচীনের থেকে অনেক কম, তবুও কালিসকেই শচীনের থেকে এগিয়ে রেখেছেন আকাশ চোপড়া। তবে স্টার স্পোর্টসের ভোটের সময় আকাশ চোপড়া নিজের ভোট শচীনের পক্ষেই দিয়েছিলেন। তবু কয়েকদিন পরে নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।
তিনি জানিয়েছেন, অনেক ভাবার পরে সকলের তথ্য হাতের কাছে নিয়ে দেখেছি শচীনকে সেরা বলা ঠিক হবে না। কারণ জ্যাক কালিস অনেকটা এগিয়ে রয়েছেন। আকাশ চোপড়ার এই মন্তব্য কিছুতেই মানতে পারছেন না শচীন ভক্তরা। বাইশ গজে তৈরি হয়েছে নতুন বিতর্ক। – জি নিউজ/ হিন্দুস্তানটাইমস

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া