adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের নিরপেক্ষ ভেন্যুতেও এশিয়া কাপ খেলবে না ভারত

স্পোর্টস ডেস্ক: এবারের এশিয়া কাপ ক্রিকেটের আসর কোথায় বসবে? পাকিস্তান নাকি নিরপেক্ষ কোনো ভেন্যুতে, তা নিয়ে দোটানায় টুর্নামেন্টের আয়োজক এশিয়ান ক্রিকেট কাউন্সিল( এসিসি)। ভারত আগেই জানিয়ে দিয়েছিলো, তারা পাকিস্তানে যাবে না টুর্নামেন্ট খেলতে। এর পরই শুরু টুর্নামেন্ট নিয়ে অনিশ্চয়তা। -এনডিটিভি

সব সমস্য দূর করতে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও ভারতীয় ক্রিকেট বোর্ড আলোচনায় বসেছিলো, কিন্তু কোনো ফায়দা হয়নি। এক কথায় ভারত-পাকিস্তান দ্বন্দ্বের কারণেই আশার আলো দেখেনি এশিয়া কাপের ভাগ্য। ভারতের আপত্তির মুখে আয়োজক দেশ পাকিস্তান একাধিক প্রস্তাব দিলেও তাতে রাজি হচ্ছে না ভারত। শেষ পর্যন্ত পিসিবি হাইব্রিড মডেলের প্রস্তাব দেয়, কিন্তু তাতেও মন গলেনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। পিসিবির প্রস্তাবিত হাইব্রিড মডেলেও রাজি নয় ভারত। ফলে, আবারও অনিশ্চয়তার মুখে পড়েছে এশিয়া কাপ।

পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল অনুযায়ী ভারতের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে নিরপেক্ষ ভেন্যুতে, আর গ্রুপ পর্বের কিছু ম্যাচ হবে পাকিস্তানে। কিন্তু আয়োজক দেশটির এই প্রস্তাবেও রাজি হয়নি ভারত। গত রোববার এ বিষয় নিয়ে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বোর্ড প্রধানদের সঙ্গে বৈঠক করেন বিসিসিআই সচিব জয় শাহ।
ভারতের দাবি, পুরো এশিয়া কাপই হতে হবে নিরপেক্ষ ভেন্যুতে। অর্থাৎ, দুই দেশ মিলিয়ে এশিয়া কাপ আয়োজন হোক সেটি চায় না ভারত। ভারত পাকিস্তানে খেলতে না যাওয়ার সিদ্ধান্তের মাধ্যমে এশিয়া কাপ নিয়ে যে অচলাবস্থার শুরু, হাইব্রিড মডেলেও বিসিসিআইয়ের অসম্মতি প্রকাশের মাধ্যমে তা আরও জটিল হয়ে উঠেছে।

নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত নেয় এসিসির নির্বাহী বোর্ড। এ জন্য প্রেসিডেন্ট জয় শাহকে সভা আহ্বান করতে হবে উল্লেখ করে এসিসি বোর্ডের এক সদস্য বলেন, শ্রীলঙ্কা, বাংলাদেশ আর আফগানিস্তান পিসিবিকে বলেছে, তাদের পাকিস্তানে গিয়ে খেলতে আপত্তি নেই। কিন্তু হাইব্রিড মডেলে আগ্রহী নয় ভারত। এখন অচলাবস্থা ভাঙতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে এসিসি নির্বাহী বোর্ডের সভায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া