adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবছরই পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা দল

SRILANKAস্পাের্টস ডেস্ক : আট বছর পর পাকিস্তানের মাটিতে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। যাদের কারণে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এই দীর্ঘ সময় বন্ধ ছিলো, সেই শ্রীলঙ্কা ক্রিকেট দলই চলতি বছর পাকিস্তান সফরে যেতে রাজী হয়েছে।
খুব কাছ থেকে মৃত্যুকে দেখার অভিজ্ঞতা অর্জন করেছিলো ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে ও কুমারা সাঙ্গাকারার শ্রীলঙ্কা। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল। ওই সময়ে সোজা মাঠ থেকে হেলিকপ্টারে করে শ্রীলঙ্কা দল পাকিস্তান ছাড়ে। তখন থেক্ইে পাকিস্তানে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেট। ২০১৫ সালে একবার কেবল টাকার টানে জিম্বাবুয়ে দল সফর করেছিল। সেই শেষ। এবার শ্রীলঙ্কাকে দিয়েই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে। পিসিবি প্রধান শাহরিয়ার খান স্পষ্ট জানালেন, শ্রীলঙ্কা চলতি বছরই পাকিস্তান সফর করতে পারে।
পাকিস্তানে নিরাপত্তা ইস্যু এখনো নাজুক। কিন্তু ইংল্যান্ড থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবিটাও নিয়ে এসেছে। আর পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান বলেছেন, এই বছরই শ্রীলঙ্কা দল পাকিস্তান সফরে যেতে পারে। দেশটির একটি সংবাদ মাধ্যম শাহরিয়াকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে। যেখানে শাহরিয়ার বলেছেন, ‘আইসিসির সভায় শ্রীলঙ্কার কর্মকর্তারা আমাদের নিরাপত্তা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। পাকিস্তানে কয়েকটি ম্যাচ খেলার জন্য দল পাঠাতে সম্মতি দিয়েছেন।
পাকিস্তান ক্রিকেট বোর্ডেও সভাপতি শাহরিয়ার উল্লেখ করেছেন লাহোর অনুষ্ঠিত এই বছরের পাকিস্তান সুপার লিগ ফাইনালের প্রসঙ্গ। লঙ্কান কর্তারা ওই ফাইনাল অসাধারণ নিরাপত্তায় নিরাপদে শেষ করতে পারায় পাকিস্তান বোর্ডকে সাধুবাদ দিয়েছেন। শুধু তাই নয়, আইসিসির বৈঠকের সময় আরো কয়েকটি দেশ পাকিস্তানের প্রশংসা করেছে লাহোরের পিএসএল ফাইনাল নিয়ে। এর মধ্যে নাকি বাংলাদেশও আছে। জুনিয়র দল পাঠানোর চিন্তাও নাকি শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের আছে। শাহরিয়ার বলেছেন, 'শ্রীলঙ্কা ও বাংলাদেশ তাদের জুনিয়র দল পাকিস্তানে পাঠাতে চায়।'
তবে এর মধ্যে যে বাংলাদেশ একাধিকবার জুনিয়র দল পাঠানোর প্রস্তাব প্রত্যাখ্যান করেছে, পরিকল্পনা বাতিল করেছে তা বলেননি শাহরিয়ার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া