adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরেকবার সুযোগ পেলে বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন থাকবে না: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট: আরেকবার সুযোগ পেলে বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন থাকবে না। দক্ষিণ আফ্রিকায় প্রবাসীদের অংশগ্রহণে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দক্ষিণ আফ্রিকায় সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া হয় নাগরিক সংবর্ধনা। জোহানেসবার্গের কুরতুবা কনভেনশন সেন্টারে দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সংবর্ধনায় ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

বর্তমান সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু তৈরি করে নিজেদের সক্ষমতা প্রমাণ করেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী বলেন, নিজস্ব অর্থায়নে আমরা পদ্মা সেতু গড়তে পেরেছি। এটা বাংলাদেশের সক্ষমতাকে প্রমাণ করে। ইনশাল্লাহ, আরেকবার সুযোগ পেলে বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন-ঠিকানাহীন থাকবে না।

এসময় বিএনপির কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, দলটি আন্দোলনের নামে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। তিনি বলেন, বিএনপি জামায়াত জোট এরা স্বাধীনতার আদর্শ, চেতনায় বিশ্বাস করে না। তারা জনগণের কল্যাণ ও ভাগ্য পরিবর্তনেও বিশ্বাস করে না। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সৃষ্টি করে আর বিএনপি ধ্বংস করে। এটাই ওদের চরিত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি সবসময়ই নির্বাচন বানচাল করতে চেয়েছে। ভোট চুরি করে ক্ষমতায় যাওয়াই বিএনপির স্বভাব। তিনি বলেন, বিএনপি কোনোদিন জনগণের ভোটে বিশ্বাস করেনি। কারণ, তাদের সৃষ্টি হয়েছে ডিক্টেটরের পকেট থেকে। ভোট চুরি করে নির্বাচন করাটাই তাদের স্বভাব।

প্রবাসীদের কাছে ভোট ও সহযোগিতা চান প্রধানমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সফর সঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের সভাপতি ডা. লুৎফর রহমান রুপনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল তানসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া