adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিবাহিত হয়েও সফল নায়ক তারা

Bollywood_Actorবিনােদন ডেস্ক : এক সময় চলচ্চিত্র দুনিয়ায় প্রচলিত ছিল, বিয়ে করলেই নায়ক-নায়িকাদের জনপ্রিয়তা কমে যায়। কিন্তু বিশ্ব সিনেমার ধারা পাল্টেছে, পাল্টেছে দর্শকদের দৃষ্টিভঙ্গি। নায়ক-নায়িকাদের বিয়ে হওয়া মানেই তাদের জনপ্রিয়তা কমে যাওয়া  এমন প্রচলিত ধারণাকে ভেঙে দিয়েছেন বলিউডের বেশ কয়েকজন অভিনেতা- অভিনেত্রী। বিবাহিত হয়েও  দর্শকের কাছে তুমুল জনপ্রিয় তারা। বিবাহিত হয়েও একের পর এক সিনেমা দিয়ে বক্স অফিসে ঝড় তুলছেন বর্তমান সময়ের এমন সাত বলিউড অভিনেতাকে নিয়ে আমাদের আজকের এই প্রতিবেদন।

আমির খান : তাকে বলা হয় বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’। বলছি বলিউডের অভিনেতা আমির খানের কথা। ৫১ বছর বয়সি  জনপ্রিয় এই অভিনেতা বিয়ে করেছেন সিনেমায় তার অভিষেকেরও দুই বছর আগে।  শিশু অভিনেতা হিসেবে চলচ্চিত্রে ১৯৭৪ সালে কাজ শুরু করলেও নায়ক হিসেবে আমির খানের প্রথম সিনেমা ‘কেয়ামত সে কেয়ামত তক’ মুক্তি পায় ১৯৮৮ সালে। এর দুই বছর আগে আমির  প্রথমে বিয়ে করেছিলেন রীনা দত্ত নামের এক পেশাদার আর্টিস্টকে। প্রথম স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হওয়ার পর ২০০৫ সালে বর্তমান স্ত্রী কিরন রাওকে বিয়ে করেন। বিয়ে, দাম্পত্য জীবন কিছুই আঁচ ফেলতে পারেনি আমিরের ক্যারিয়ারে।  বরং বিয়ে করার পর তিনি হয়ে উঠেছেন বলিউডের ‘মিস্টার প্যাশনেট’।

শাহরুখ খান : বলিউড দুনিয়ায় যিনি পা রেখেছেন বিবাহিত নায়কের তকমা গায়ে লাগিয়ে অথচ তার সফলতার ধারে কাছেও নেই অন্য ব্যাচেলর নায়কেরা। ১৯৮৮ সালে ‘ফৌজি’ শিরোনামের টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে নাম লেখালেও বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে। ঠিক তার এক বছর আগে ১৯৯১ সালের ২৫ অক্টোবর শাহরুখ বিয়ে করেন গৌরি শিবার নামে এক পাঞ্জাবি মেয়েকে। আর পরবর্তী গৌরি শিবার হয়ে যান গৌরি খান। ফলে  আজকের যে শাহরুখ খানকে আমরা চিনি বলিউডের ‘বাদশা’ বা ‘কিং খান’ কিংবা ‘কিং অব রোমান্স’ হিসেবে তার সব অর্জন কিন্তু বিবাহিত নায়ক হিসেবেই।

ইরফান খান : বহুমুখী অভিনেতা হিসেবে খ্যাতি আছে ইরফান খানের।  অথচ সিনেমায় তার ক্যারিয়ারই শুরু হয়েছে বিয়ের পর।  ১৯৯৫ সালে সহপাঠী সুতপাকে ভালোবেসেই বিয়ে করেন ইরফান। আর বলিউডে তিনি পরিচিত মুখ হয়ে ওঠেন ২০০১ সালে বৃটিশ পরিচালক আসিফ কাপাদিয়ার ‘দ্য অরিওর’ সিনেমাতে কাজের মাধ্যমে। পান সিং তোমার, লাইফ ইন অ্যা মেট্রো, হাসিল  তার সাড়া জাগানো বলিউড সিনেমা। বলিউডের বাইরে  আন্তর্জাতিক অঙ্গনে স্লামডগ মিলিয়নিয়ার, লাইফ অব পাই, জুরাসিক ওয়ার্ল্ড এবং ইনফার্নো’র মতো সিনেমা করছেন তিনি। এছাড়া সম্প্রতি তিনি প্রথমবারের মতো বাংলাদেশি পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ডুব সিনেমাতে অভিনয় করেছেন।

নওয়াজউদ্দিন সিদ্দিকী : শক্তিশালী অভিনেতা নওয়াজউদ্দিন বিয়ে করেছেন খুব অল্প বয়সে। বিয়ের পর তিনি প্রথমে চাকরি, পরে গ্রুপ থিয়েটার এবং তারও অনেক পরে বলিউড সিনেমায় পা রেখেছেন তিনি। আজ থেকে প্রায় দেড় যুগ আগে ১৯৯৯ সালে তিনি প্রথম  সারফারোস  সিনেমাতে কাজ  করেন। নিজের মেধা আর অভিনয় দক্ষতা দিয়ে তিনি বর্তমান সময়ে বলিউডের অন্যতম ব্যস্ততম অভিনেতা। বিভিন্ন চরিত্রে অভিনয় করে এরই মধ্যে নিজের অভিনয় প্রতিভার জানান দিয়েছেন তিনি । উপহার দিয়েছেন কাহানি,গ্যাংস অব ওয়াসিপুর  ,মাঝি-দ্য মাউন্টেনম্যান, বজরঙ্গি ভাইজান, লাঞ্চ বক্স, রইস’র মতো কিছু দুর্দান্ত সিনেমা।

অজয় দেবগন : বলিউড ইন্ড্রাস্ট্রিতে প্রায় আড়াই যুগ ধরে অভিনয় করছেন অজয় দেবগন। ১৯৯১ সালে ফুল অউর কাঁটে সিনেমাতে অভিনয়ের মাধ্যমে তিনি  চলচ্চিত্র জীবনের শুরু করেন। পুলিশ ও সামরিক বাহিনীর সদস্যদের জীবনকল্প রূপায়নে তিনিই সবচেয়ে সফল বলিউড অভিনেতা। ১৯৯৯ সালে ওই সময়ের জনপ্রিয় অভিনেত্রী কাজলকে বিয়ে করেন। জিগার , দিলওয়ালে , সোহাগ,নাজায়েয, ইশক, ট্যাঙ্গো-চার্লি, গোলমাল সিরিজ ও সিংহাম’র মতো অসংখ্য ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেছেন তিনি। 

অক্ষয় কুমার : বিবাহিত বলিউডে সুপারস্টারদের নাম নিলে প্রথমেই আসে শাহরুখ কিংবা আমির খানের নাম। অথচ তাদের তুলনায় কোনো অংশেই কম যান না বলিউডের আরেক জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। অক্ষয় কুমার ১৯৯১ সালে সুগন্ধ সিনেমার মাধ্যমে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। অভিষেকের পর থেকে ব্যাচেলর নায়ক হিসেবে মোটামুটি আলোচনায় থাকলেও বিয়ের পর যেন অক্ষয়ের ক্যারিয়ারে নতুন হাওয়া লাগে। ২০০১ সালে টুইঙ্কেল খান্নাকে বিয়ে করেন অক্ষয়। আর এরপরেই তার অভিনীত সিনেমা তুমুল জনপ্রিয়তা অর্জন করে। ফির হেরা ফেরি, সিং ইজ কিং, মুসছে সাদি করোগি, খিলারি ৪২০, রাউডি রাঠোর, হলিডে, এয়ারলিফট, হাউজফুল-থ্রি, রুস্তম’র মতো একের পর এক দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন অক্ষয় কুমার।

হৃতিক রোশান : বলিউডে এই মুহূর্তে সবচেয়ে আকর্ষণীয় পুরুষ খ্যাত তারকা অভিনেতা হৃতিক রোশান। চলতি বছরের জানুয়ারিতে ৪৩ পা রাখা হৃতিক ২০০০ সালে ব্লকবাস্টার কহো না পেয়ার হ্যায় সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন। প্রথম সিনেমা দিয়ে রাতারাতি তারকা হয়ে ওঠেন তিনি । ওই বছরই ভালোবেসে বিয়ে করেছিলেন সুজান খানকে। যদিও তারা বর্তমানে আলাদা থাকছেন। বিয়ে এবং বলিউড যাত্রা এক সাথে শুরু করলেও হৃতিক কিন্তু তার সমকালীন কোনো নায়ক থেকে পিছিয়ে নেই। অভিনয় জীবনে একটার পর একটা ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। কাভি খুশি কাভি গম, কোই মিল গেয়া, কৃষ , জিন্দেগি না মিলেগি দোবারা, যোধা আকবর, ধুম-টু ,অগ্নিপথ, মাহেঞ্জোদারো,কাবিল  সিনেমাগুলোকে হৃতিকের অভিনয় জীবনের এক একটি মাইলফলক বলা চলে।   

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া