adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলকে বিদায় বললেন ইকের ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক : ধারণাটা আগেই ছিল। ফুটবলকে হয়তো খুব শিগগিরই বিদায় জানাবেন স্প্যানিশ ফুটবল কিংবদন্তি ইকের ক্যাসিয়াস। শেষ পর্যন্ত সে হৃদয়বিদারক ঘোষণাটা এলো তার কাছ থেকে। সামাজিক মাধ্যম টুইটারে গ্লাভস খুলে রাখার ঘোষণাটা জানিয়ে দিলেন ৩৯ বছর বয়সী এ তারকা গোলরক্ষক। আর কখনো পোস্টের নিচে দেখা যাবে না তাকে।

গত মে মাসে হঠাৎ হার্ট অ্যাটাক হয় ক্যাসিয়াসের। তখনই গ্লাভস জোড়া খুলে রাখবেন বলেই ধারণা ছিল। কারণ চিকিৎসকদের পক্ষ থেকে মাঠে না নামার পরামর্শই ছিল। কিন্তু মাঝে ফের অনুশীলনে নেমেছিলেন, তখন আশায় বুক বেঁধেছিলেন সমর্থকরা। যদিও প্রতিযোগিতামূলক ফুটবলে নামা হয়নি তার।

মঙ্গলবার নিজের টুইটারে আনুষ্ঠানিকভাবে অবসর নেওয়ার ঘোষণাটা জানিয়ে লিখেছেন, আপনার চলার পথে কোথায় গিয়ে শেষ করলেন সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে আপনার পেরিয়ে আসা পথ এবং সেখানে সঙ্গী কারা ছিল সেটা। আমি কোনো দ্বিধা ছাড়াই বলতে পারি আমি ঠিক পথটাই পেরিয়ে এসেছি এবং স্বপ্নের গন্তব্যে শেষ করেছি।’

কদিন আগে অবশ্য পোর্তোর হয়ে লিগ শিরোপা জয়ের উদযাপনে অংশ নিয়েছিলেন ক্যাসিয়াস। পোর্তোর হয়ে শেষ করলেও তার ক্যারিয়ারের মূল অংশ জুড়েই রিয়াল মাদ্রিদ। ক্লাবটির হয়ে জিতেছেন পাঁচটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। ২০১৫ সালে পোর্তোতে যোগ দেওয়ার পর দুইবার পর্তুগিজ লিগও জিতেছেন।

এছাড়া জাতীয় দলের জার্সিতে জিতেছেন বিশ্বকাপ। সঙ্গে দুটি ইউরো চ্যাম্পিয়নশিপের অবিশ্বাস্য অর্জন সঙ্গী হয়েছে তার। তবে গ্লাভস জোড়া খুলে রাখলেও ফুটবলের সঙ্গেই থাকছেন ক্যাসিয়াস। রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের পরামর্শক হিসেবে যোগ দিচ্ছেন তিনি। এক সময় এ ভূমিকায় ছিলেন বর্তমান কোচ জিনেদিন জিদানও। – ডেইলিস্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া