adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশিফক বললেন- কিপিং আমাকে ব্যাটিংয়ে সাহায্য করতো

MUSHFIQস্পাের্টস ডেস্ক : কিপিংটা তিনি উপভোগ করেন। যেকোনো মূল্যে ধরে রাখতে চান উইকেটের পেছনে গ্লাভস সামলানোর দায়িত্ব। কথাটা একাধিকবার বলেছেন। কিন্তু গত কিছুদিন গ্লাভস হাতে তার দৃষ্টিকটু কয়েকটি সুযোগ হাতছাড়ার মাশুল গুনতে হয়েছে দলকে। সমালোচনার ফিসফাসটা তাই শব্দ করেই উচ্চারিত হচ্ছিল, মুশফিকুর রহিমকে কিপিং ছাড়তে হবে। আনুষ্ঠানিক সিদ্ধান্তটা নেওয়াই ছিল, টিম ম্যানেজম্যান্টের সেই সিদ্ধান্তকে স্বাগতই জানালেন টাইগারদের টেস্ট অধিনায়ক। দলের প্রয়োজনে ম্যানেজম্যান্টের যেকোনো পদক্ষেপ মেনে নিতে প্রস্তুত তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবার গলেতে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে নামবে বাংলাদেশ। ম্যাচের আগেরদিন সংবাদ মাধ্যমের সামনে এসে মুশফিক বললেন, ‘কিপিং সবসময় আমাকে ব্যাটিংয়ের ক্ষেত্রে সাহায্য করতো। উইকেটের পেছনে থেকে পিচের আচরণ বোঝার চেষ্টা করতাম। ব্যাটিংয়ে সেটার প্রভাব পড়তো। কিন্তু ম্যানেজম্যান্ট যেটা ভালো মনে করছে আমি সেটাই করবো।’

দেশ ছাড়ার আগে মুশফিক বলেছিলেন, দলের প্রয়োজনে বোলিং করতেও প্রস্তুত তিনি। বোঝাতে চাচ্ছিলেন, যত বেশি ক্ষেত্রে সম্ভব ভূমিকা রাখতে চান একাদশে থেকে। ব্যাটিং-কিপিং-অধিনায়কত্ব একসঙ্গে সামলাতে তার কোনো সমস্যাই হচ্ছে না। তখনই আঁচ করা যাচ্ছিল, কিপিং নিয়ে চাপ বেড়েছে। ছেড়েই দিতে হতে পারে সাধের গ্লাভস।

শ্রীলঙ্কায় পা রাখার পর ম্যানেজম্যান্ট মুশফিককে সেটা জানিয়েও দিয়েছেন। প্রস্তুতি ম্যাচে লিটন দাসের হাতে গ্লাভস তুলে দিয়ে একটা মহড়াও হয়ে গেছে। লিটন দুর্দান্ত ক্যাচ নিয়েছেন, স্টাম্পিং করেছেন; সঙ্গে অপরাজিত ফিফটি করে আস্থার প্রতিদান দিয়েছেন। এরপর মুশফিকের হাতে গ্লাভস ফেরাটা আপাতত সম্ভব ছিল না। সোমবার সেটিই কেবল নিজের মুখে জানাতে হলো সাদা পোশাকের অধিনায়ককে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া