adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে একটি পদও পায়নি বিএনপিপন্থীরা

image-11169ডেস্ক রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদসহ সব কয়টি পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ-সমর্থিত নীল দল। গতবার একটি পদ পেলেও এবার শূন্য হাতে ফিরতে হলো বিএনপি-সমর্থিত শিক্ষকদের প্যানেল সাদা দলকে।

৮ ডসিম্বের বৃহস্পতিবার অনুষ্ঠিত ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন সূর্যসেন হলের প্রাধ্যক্ষ এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কবি জসীম উদ্‌দীন হলের প্রাধ্যক্ষ ও আইন বিভাগের অধ‌্যাপক রহমত উল‌্যাহ।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বেলা দুইটা পর্যন্ত। ভোট গণনা শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমেদ।

বরাবরের মতো আওয়ামী লীগ সমর্থিত নীল দল ও বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়। তবে এত দিন বামদল সমর্থিত গোলাপি দলের শিক্ষকরা নীল দলের সঙ্গে জোটবদ্ধ থাকলেও এবার তারা আলাদাভাবে নির্বাচনে অংশ নেয়।

সভাপতি পদে নীল দলের এ এস এম মাকসুদ কামাল ৮৯০ ভোট পেয়ে নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক পদে বিজয়ী অধ‌্যাপক রহমত উল‌্যাহ পান ৭৩২ ভোট।

অন্যান্য কর্মকর্তা পদের মধ্যে সহ-সভাপতি নির্বাচিত হন ব‌্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স বিভাগের অধ্যাপক ও সিনেট সদস্য শিবলী রুবাইতুল ইসলাম,  যুগ্ম সাধারণ সম্পাদক পদে টেলিভিশন ও চলচ্চিত্র বিভাগের চেয়ারম্যান ও সিনেট সদস্য অধ্যাপক আবু জাফর মো. শফিউল আলম ভুঁইয়া এবং কোষাধ্যক্ষ পদে ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস ছামাদ।

এ ছাড়া সদ্যস পদে বিজয়ীরা হলেন- জীব‍বিজ্ঞান অনুষদের ডিন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইমদাদুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউটের অধ্যাপক ও পরিচালক ড. মাহবুবা নাসরীন, খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ও হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ ড. মো. নিজামুল হক ভূঁইয়া, বাংলা বিভাগের অধ্যাপক ও বঙ্গবন্ধু হলের সাবেক প্রাধ্যক্ষ ড. মো. বাইতুল্ল্যাহ কাদেরী, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজির অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, সিনেট সদস্য ও ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী, লেদার অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক ও সিনেট সদস্য অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ, পালি অ্যান্ড বুড্ডিস্ট বিভাগের চেয়ারম্যান ড. বিমান চন্দ্র বড়ুয়া এবং  রোবটিক্স ও মেকাটনিক্স বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক লাফিফা জামাল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া