adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া একটি অগোছালো দল, বললেন শচীন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক : স্টিভ ওয়াহর কিংবা রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া দল টেস্টেও নামত আগ্রাসী মেজাজে। থিতু ব্যাটিং অর্ডার, পরিষ্কার চিন্তা, ইতিবাচক অ্যাপ্রোচ নিয়ে দাপট দেখাত তারা। আগে ব্যাট করতে গেলে প্রথম দিনেই তিনশোর বেশি রান ছিল হরহামেশা ব্যাপার। সেই দলগুলোর সঙ্গে বর্তমান অস্ট্রেলিয়া দলের ব্যাটিংয়ে অনেক তফাৎ দেখছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। তার মতে এবারের দলটি বেশ অগোছালো।

অ্যাডিলেডে জিতলেও অস্ট্রেলিয়ার ব্যাটিং ছিল বেশ দুর্বল। মেলবোর্নে তো ব্যাটিং ব্যর্থতায় তারা হেরেছে বড় ব্যবধানে। দুই টেস্ট মিলিয়ে দলের সর্বোচ্চ ইনিংস ২০০। মেলবোর্নে সর্বশেষ টেস্টে কোন ইনিংসেই ফিফটি করতে পারেননি অস্ট্রেলিয়ার কোন ব্যাটসম্যান। সবশেষে এমনটা দেখা গিয়েছিল সেই ১৯৮৮ সালে। তখনকার প্রতাপশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ম্যাথু হেইডেন, জাস্টিন ল্যাঙ্গার, স্টিভ ওয়াহ, রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্টদের দাপটের যুগে তাদের সঙ্গে শক্ত লড়াইয়ের অনেক স্মৃতি জমা শচীনের। মাস্টার ব্যাটসম্যানের তাই মনে হচ্ছে আগের সময়ের চেয়ে বর্তমান দলটার অনেক তফাৎ।

পিটিআইকে দেওয়া সাক্ষাতকারে জানালেন নিজের পর্যবেক্ষণ। অস্ট্রেলিয়ার সেই সময়ের ব্যাটিং লাইনআপ দেখেছি আর এই দলটার ব্যাটিং লাইন দেখছি। আগেকার দলগুলো অনেক বেশি পরিকল্পিত, গোছানো ছিল। ওরা একটা তাড়নাবোধ নিয়ে ব্যাট করে যেত। এই দলটার ব্যাটিং দেখে মনে হচ্ছে এখনো গুছিয়ে উঠতে পারেনি। – পিটিআই/ ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া