adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন : নানা শঙ্কার ভেতর তৃতীয় ধাপের ভোট গ্রহণ শুরু

UPনিজস্ব প্রতিবেদক : চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় ধাপে দেশের ৪৮ জেলার ৮৭টি উপজেলার ৬১৪টি ইউপিতে ভোট গ্রহণ শুরু হয়েছে। ২৩ এপ্রিল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে এই ভোট গ্রহণ।
 
২২ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, ৬২০টি ইউপির মধ্যে ৬টিতে শনিবার নির্বাচন স্থগিত করেছে ইসি। তাই ৬১৪টি ইউনিয়ন পরিষদে ভোট অনুষ্ঠিত হবে।
 
নির্বাচন কমিশন সূত্র জানায়, এরই মধ্যে এই নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী এলাকায় মাঠে সচেষ্ট রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
 
এ ছাড়া গত বুধবার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। ভোট গ্রহণের আগের মধ্যরাত থেকে অর্থাত শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক ও অনুমোদিত সাংবাদিকদের ক্ষেত্রে তা শিথিল থাকবে। এ ছাড়া চিকিতসা, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচল নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।
 
এর আগে তৃতীয় ধাপে ৬৮৫টি ইউপির তালিকা করেছিল ইসি। প্রধান রাজনৈতিক দলগুলোর সব প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে না পারায় রাঙামাটি ও বান্দরবানের ৫৩ ইউপির ভোট ষষ্ঠ ধাপে নেওয়া হবে। নানা জটিলতায় আরো ১২টি ইউপির ভোটও পরের ধাপে গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া