adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উল্লাপাড়ায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ২

ডেস্ক রিপোর্ট : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একতা এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ১২ জন।
এ ঘটনার পর থেকে ঢাকা-উত্তরাঞ্চল রুটের সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। উল্লাপাড়া থানার উপপরিদর্শক আব্দুল জলিল জানান, রোববার ভোররাত ৩টার দিকে উল্লাপাড়া রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। র‌্যাব, পুলিশের পাশাপাশি ফায়ার সার্ভিসের চারটি ইউনিট উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।
নিহতরা হলেন- নাটোরের হরিশপুরের আলতাফ হোসেন (৩৫) এবং লালমনিরহাটের মজিবুর রহমান (৪০)। এসআই জলিল জানান, লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে ছিল। এ সময় ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস একই লাইনে ঢুকে গেলে মুখোমুখি সংঘর্ষে দুই ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়।
এসময় যাত্রীরা লাফিয়ে নেমে গেলেও চারজন যাত্রী বগির নিচে আটকা পড়েন। তাদের মধ্যে আলতাফ ও মজিবুর ঘটনাস্থলেই নিহত হন। বাকি দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে আরো বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইদুল ইসলাম জানান, উদ্ধার তৎপরতা শুরু করার পর তারা দুজনের মৃতদেহ উদ্ধার করেছেন। আহত অবস্থায় ১২ জনকে উদ্ধার করা হয়েছে।
সিগন্যালম্যান ও স্টেশন মাস্টারসহ কর্তব্যরতদের দায়িত্বে অবহেলার জন্য এ দুর্ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেন তিনি। লালমনি এক্সপ্রেসের উপর ইঞ্জিন উঠে পড়ায় একতা এক্সপ্রেস ট্রেনটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।
লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারে সকাল ৭টায় রিজার্ভ ট্রেন ঘটনাস্থলে এসে কাজ শুরু করেছে বলে উল্লাপাড়া থানার ওসি তাজুল হুদা জানিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া