adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার জিতলে সিরিজ বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক : বুধবার জিতলে এক ম্যাচ হাতে রেখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২-০তে ওয়ানডে সিরিজ জিতবে বাংলাদেশ। হেরে গেলে সমতায় (১-১) ফিরবে নিকোলাস পুরানের দল ওয়েস্ট ইন্ডিজ।

এই সফরে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ হেরে কোনঠাসা ছিলো বাংলাদেশ। শেষ পর্যন্ত লাল-সবুজের দলটি প্রথম ওয়ানডে ম্যাচ জিতে। আজ গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মোকাবিলা করবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে খেলা শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি- স্পোর্টস।

সফরে ওয়েস্ট ইন্ডিজের কাছে দুই ম্যাচের টেস্টে হোয়াইটওয়াশের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ (বৃষ্টির কারণে প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়)। হারের বৃত্তে থেকে বেড়িয়ে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে বাংলাদেশ। এই ফরম্যাট শুরু করেই জয়ের দেখা পায় বর্তমানে ওয়ানডে ফরম্যাটে বিশ্বের সেরা দলগুলোর একটি বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে জয়টি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলের টানা নবম ওয়ানডে জয়। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ টানা ১৪ ওয়ানডে ম্যাচে জয়ের রেকর্ড রয়েছে বাংলাদেশ দলের।
দ্বিতীয় ম্যাচ জিতলে সিরিজ জয় নিশ্চিতের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের টানা ম্যাচ জয়ের সংখ্যাটা দুই অংকে অর্থাৎ ১০-এ পৌঁছে যাবে।

২০১৮ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজের কাছে কোন ওয়ানডে হারেনি বাংলাদেশ। এসময় টানা আটটি ওয়ানডে জিতেছে টাইগাররা। এরপর ২০১৯ ও ২০২১ সালে দু’টি সিরিজ যথাক্রমে, ২-১ ও ৩-০ ব্যবধানে জিতে টাইগাররা। এসময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিরপেক্ষ ভেন্যু, বহুজাতিক টুর্নামেন্ট বিশ^কাপ ও ত্রিদেশীয় সিরিজেও জয় পায় বাংলাদেশ। এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪২টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। জিতেছে ১৯টিতে, হেরেছে ২১টিতে। ২টি পরিত্যক্ত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া