adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এজলাসে ১০ মিনিট দাঁড়িয়ে খালেদা

kkkkkনিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে এসে আদালত কক্ষে ১০ মিনিট দাঁড়িয়ে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।তাঁর বসার সুযোগ থাকলেও তিনি বসেননি।বিচারক না আসা পর্যন্ত তিনি এভাবেই দাঁড়িয়ে ছিলেন।পরে বিচারক আসার পর তিনি অনুমতি নিয়ে চেয়ারে বসেন।

এর আগে রবিবার সকাল ১০টা ৩২ মিনিটে আদালত কক্ষে প্রবেশ করেন। ১০টা ৪৩ মিনিটে বিচারক এজলাসে আসেন। ১০টা ৪৪ মিনিটে খালেদা জিয়াকে বসার জন্য অনুমতি দেন। নির্ধারিত সময়ে বিচারক এজলাসে না আসায় বেগম খালেদা জিয়াকে ১২ মিনিট দাঁড়িয়ে থাকতে হলো। কোর্ট বসার সময় ছিল ১০টা ৩০ মিনিটে।

এর আগে ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে রবিবার সকাল সাড়ে ১০টায় তিনি উপস্থিত হন। এ দিন মামলার আত্মপক্ষের সমর্থন ও যুক্তি উপস্থাপনের দিন ধার্য রয়েছে।

বেগম খালেদা জিয়ার আদালতে হাজির হওয়া উপলক্ষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভি, যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন, ভাইস চেয়ারম্যান আব্দুল আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহম্মেদ তালুকদারসহ অনেক নেতা-কর্মী উপস্থিত হন।

এর আগে ৭ এপ্রিল মামলার দুই আসামি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আত্মপক্ষের সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচারের প্রত্যাশা করেন। সে দিন বেগম খালেদা জিয়া অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না হওয়ায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা।

আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৭ এপ্রিল আত্মপক্ষের সমর্থন ও যুক্তি উপস্থাপনের জন্য বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।মামলায় বিভিন্ন সময়ে ৩২ জন্য সাক্ষ্য দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া