adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেঞ্চুরিতে নাঈমের রেকর্ড গড়া কীর্তি

Naeemস্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট লিগে এমন কীর্তি এর আগে কখনো কেউ দেখেনি। দেখালেন নঈম ইসলাম। এক আসরের ৫ ম্যাচের চারটিতে সেঞ্চুরি করে ফেললেন এই ব্যাটসম্যান। বহুকাল হলো জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যানের ব্যাটে দৈব ভর করেছে। টানা তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেছেন সোমবার। তাতে প্রায় ৭ হাজার রান তার এখন। কিন্তু সবচেয়ে উল্লেখযোগ্য অন্য একটি ব্যাপার। তুষার ইমরানও এই লিগে দুর্দান্ত। দেশের হয়ে ফার্স্ট ক্লাসে সর্বোচ্চ রান ও সর্বোচ্চ ২২টি সেঞ্চুরির রেকর্ড তার। তার চেয়ে একটি কম মানে ২১তম সেঞ্চুরি তুলে নিয়ে তুষারের কাঁধে নিঃশ্বাস ফেলছেন নাঈম। নাঈমের সাথে জাতীয় দলের ভবিষ্যৎ বিবেচিত নাজমুল হোসেন শান্তও সেঞ্চুরি করেছেন এদিন।

সোমবার সিলেট বিভাগীয় স্টেডিয়ামে নাঈম এই কীর্তি না করে ফেললে নাজমুল থাকতেন আলোচনায়। জাতীয় দলের জার্সি শরীরে এর মধ্যে টিনেজারের খেলা হয়ে গেছে। বিসিএলের পঞ্চম রাউন্ডে এসে ক্যারিয়ারের তৃতীয় ফার্স্ট ক্লাস সেঞ্চুরির দেখা পেয়েছেন নাজমুল। করেছেন ১২৩। কিন্তু ২৭৪ বলে ১৯ চার ও এক ছক্কায় ১৩৩ রানে অপরাজিত থেকে বিস্ময়ের জন্ম দিয়েছেন নাঈম। আগের দিন ওয়ালটন সেন্ট্রাল জোন ১৮১ রানে অল আউট হয়েছিল প্রথম ইনিংসে। জবাবে, নাঈমদের বিসিবি নর্থ জোন ৬ উইকেটে ৪২২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন। তার মানে, সেন্ট্রালের লিড ২৪১ রানের। ধীমান ঘোষ নাঈমের সাথে ৬৪ রান অপরাজিত।

তুষার, অলক কাপালিরা ব্যাটে, আব্দুর রাজ্জাক বলে, শুভাগত হোম অল রাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল। তাদের পাশে এখন বিসিএলের সবচেয়ে বেশি আলো ছড়ানো ব্যাটসম্যান লাগছে নাঈমকে। আগের ম্যাচটায় দলের হার এড়িয়েছেন শেষ দিনে সেঞ্চুরি করে। তার আগের ম্যাচেও সেঞ্চুরি। একটি ম্যাচ মিস গেছে, অতো রান হয়নি। কিন্তু লিগের প্রথম ম্যাচেই নাঈম ১৮৫ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন। ৫ ম্যাচে তার স্কোর যথাক্রমে অপরাজিত ৮ ও ১৮৫, ১, ১০০, ২ ও অপরাজিত ১২৯। আর এবার অপরাজিত ১৩৩। প্রায় সাড়ে পাঁচশ রান। গড় শতরান পেরিয়েছে!

৩ উইকেটে ৬৩ রানে বিসিবি নর্থ জোনের প্রথম ইনিংস শুরু এদিন। জুনায়েদ সিদ্দিকী ৪১ রান ফিরলেন। এরপর তরুণ নাজমুলকে নিয়ে অভিজ্ঞ নাঈমের দীর্ঘ লড়াই। পঞ্চম উইকেটে ১৯৭ রানের জুটি গড়ে ফেলেন তারা। ১৪২ বলে ১৮ চারে ১২৩ রান নিয়ে বিদায় নেন নাজমুল। নাসির হোসেন ৮ রানে আউট। কিন্তু উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষকে নিয়ে দিনের বাকিটা সময় পাড়ি দিয়ে ফেলেন নাঈম। এর মধ্যে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটি তাদের। দেখার বিষয় তৃতীয় দিনে কোন পাহাড়ে ওঠে নাঈমদের নর্থ জোন। পরিবর্তন ডটকম

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া