adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টাইগারদের ব্যাটিং পরামর্শক হতে পারেন ম্যাকমিলান

স্পাের্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকান নেইল ম্যাকেঞ্জির সাথে সীমিত ওভারের ক্রিকেটের চুক্তি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তবে দীর্ঘদিন ধরে টেস্টের জন্য আলাদা ব্যাটিং পরামর্শক না থাকায় ঐ দায়িত্বটাও পালন করে আসছেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান। কিন্তু আসন্ন শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজের জন্য তাকে এখনো রাজি করাতে পারেনি বিসিবি।

আর সেক্ষেত্রে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানের সাথে স্বল্প সময়ের চুক্তির আলাপও হচ্ছে। নেইল ম্যাকেঞ্জিকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বোর্ড, কিন্তু একান্তই রাজি করাসো সম্ভব না হলে ম্যাকমিলানেই ভরসা।

তিন ম্যাচ টেস্ট সিরিজটি খেলতে এক মাস আগেই রওয়ানা দিবে টাইগাররা। অক্টোবরে সিরিজ শুরু হলেও পর্যাপ্ত প্রস্তুতির লক্ষ্যে সেপ্টেম্বরেই উড়াল দিবেন মুশফিকুর রহিম, তামিম ইকবালরা।

গত বছর ভাারতেতর বিপক্ষে টেস্ট সিরিজ থেকেই বাড়তি দায়িত্ব পালন করে আসছেন ৪৪ বছর বয়সী ম্যাকেঞ্জি। সীমিত ওভারের ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ এই ব্যাটিং পরামর্শকের কাজে বেশ সন্তুষ্ট বিসিবি। ক্রিকেটাররাও তার সান্নিধ্য পেয়ে উপকৃত হচ্ছেণ। কিন্তু তিন ফরম্যাটেই নিয়োগ দেওয়ার প্রস্তাব দিলে রাজি হননি দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৮ টেস্ট, ৬৪ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা ম্যাকেঞ্জি।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জির শ্রীলঙ্কায় যাওয়ার সম্ভাবনা পঞ্চাশ শতাংশ। আমরা তাকে বোঝানোর চেষ্টা করছি, কিন্তু তাকে আগ্রহী বলে মনে হচ্ছে না। আর এরকম কিছু হলে আমাদের বিকল্প খুঁজতে হবে।’

‘কিন্তু নতুন পরামর্শক নেওয়া হলে তাকে স্বল্প মেয়াদে নিযোগ দেওয়া হবে। আমরা কয়েকজন প্রার্থীর সঙ্গে কথা বলছি। তাদের মধ্যে একজন ক্রেইগ ম্যাকমিলান। তবে এখনো কিছু চূড়ান্ত হয়নি। আমরা আশা করছি শীঘ্রয়ই বিষয়টি সমাধান হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া