adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরও চার-পাঁচদিন থাকবে প্রচণ্ড তাপদাহ

HOTনিজস্ব প্রতিবেদক : গত কয়েকদিন ধরে অনুভূত হচ্ছে অস্বাভাবিক গরম। সূর্যের কিরণ বেশি হওয়ায় দেশের বিভিন্ন স্থানের ওপর দিয়ে এই মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে চার থেকে পাঁচদিন। বৃষ্টিও হবে শিগগিরই, তখন গরম কিছুটা কমবে। আবহাওয়া অফিস থেকে এসব তথ্য জানা গেছে।
আবহাওয়া অফিস আরও জানিয়েছে, গত কয়েক দিন ধরে সূর্যের তাপমাত্রা বৃদ্ধি এবং রাত ও দিনের সময়ের পার্থক্যের কারণে দিনে বেশি গরম অনুভূত হচ্ছে। তবে বৃষ্টি হলে গরম কিছুটা কমবে, জনজীবনে স্বস্তি আসবে।

আবহাওয়া অধিদফতর জানায়, রাজশাহী, পাবনা, বগুড়া, দিনাজপুর, ফরিদপুর ও গোপালগঞ্জ অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে তাপদাহ বয়ে যাচ্ছে এবং তা আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে। ৮ এপ্রিল শুক্রবার পর্যন্ত রাজশাহীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়। এছাড়া ঈশ্বরদীতে ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস, মংলায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস, সাতক্ষীরায় ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, যশোরে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, কুমারখালীতে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ফরিদপুরে ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ও গোপালগঞ্জে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া