adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রিলয়াকে হারিয়ে সিরিজে ফিরল ভারত

INDIAস্পাের্টস ডেস্ক : সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত। দ্বিতীয় ইনিংসে ভারত ২৭৪ রান করলে অজিদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৮৮ রানের। তবে স্টিভ স্মিথের দল জয়ের জন্য নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয়েছে। ১১২ রানেই গুটিয়ে যায় তাদের দ্বিতীয় ইনিংস।

প্রথম ইনিংসে ভারতের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অজিরা ২৭৬ রান করে। ফলে ভারতের সামনে ৮৭ রানের লিড দাঁড়ায়। এর জবাবে ব্যাট করতে নেমে ভারত ২৭৪ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন চেতন পূজারা। এছাড়া লোকেশ রাহুল ৫১ ও আজিঙ্কা রাহানে ৫২ রান করেন। স্বাগতিকরা সফরকারী দলকে ১৮৮ রানের লক্ষ্য ছুড়ে দেয়।

অজিদের হয়ে জস হ্যাজেলউড নেন ৬টি উইকেট। মিচেল স্টার্ক ২টি ও স্টিভ ও’কিফ ২টি করে উইকেট নেন।

১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আগের ইনিংসে হাফ সেঞ্চুরি করা ম্যাট রেনশোকে সাজঘরে ফেরান ইশান্ত শর্মা। এরপর দলীয় ৪২ রানে ডেভিড ওর্য়ানারও বিদায় নেন।

এ ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন দলপতি স্মিথ। ব্যাটসম্যানদের ধারাবাহিক আসা-যাওয়ায় ১১২ রানেই ইনিংস গুটিয়ে যায় সফরকারীদের। ফলে ম্যাচটি ৭৫ রানে জিতে নেয় ভারত।

ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ৬টি উইকটে তুলে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। আর ২টি উইকেট নেন উমেশ যাদব। একটি করে উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা ও রবিন্দ্র জাদেজা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করে ১৮৯ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন লোকেশ রাহুল। এর জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৭৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ৯০ এবং দ্বিতীয় ইনিংসে ৫১ রানের ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কারটি পেয়েছেন ভারতের লোকেশ রাহুল।

ভারত এই ম্যাচটিতে জয়ের ফলে ৪ ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে।

সংক্ষিপ্ত স্কোর

ভারত : ১৮৯, ২৭৪

অস্ট্রেলিয়া : ২৭৬, ১১২

ম্যাচ সেরা : লোকেশ রাহুল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া