adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের দেখতে ৪ ফেব্রুয়ারি আসছেন সুইস প্রেসিডেন্ট

SWISডেস্ক রিপাের্ট : রোহিঙ্গা সংকটে বাংলাদেশে সঙ্গে সংহতি প্রকাশ করে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে এবং দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে আলোচনা করতে বাংলাদেশে আসছেন সুইজার‌ল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে।

আগামী ৪ ফেব্রুয়ারি চারদিনের সফরে আঁলা বেরসে বাংলাদেশ আসছেন বলে বৃহস্পতিবার সুইস দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, কোনো সুইস প্রেসিডেন্টের বাংলাদেশে এই প্রথম আনুষ্ঠানিক সফরে দুটি আলোচ্য বিষয় অধিক গুরুত্ব পাবে। সেগুলো হচ্ছে— মিয়ানমারে সংঘটিত সংকটে গুরুতরভাবে প্রভাবিত বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ এবং দুই দেশের মধ্যে নিবিড় সম্পর্ক প্রতিষ্ঠা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফরকালে সুইস প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাতের কথা রয়েছে।

বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর জোর দেওয়ার পাশাপাশি, উভয় দেশ অর্থনৈতিক উন্নয়ন ও সাংস্কৃতিক সহযোগিতা জোরদার করার বিষয়ে আলোচনা করবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, রোহিঙ্গা সংকটে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ এবং বহুপাক্ষিক অঙ্গনে সহযোগিতার বিষয়সমূহ আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আঁলা বেরসে আগামী ৬ ফেব্রুয়ারি কক্সবাজারে কুতুপালং ক্যাম্প পরিদর্শন করবেন।

এছাড়া বাংলাদেশে অবস্থানকালে সুইস প্রেসিডেন্ট নাগরিক সমাজের প্রতিনিধি ও বাংলাদেশে সক্রিয় সুইস ব্যবসায়ী সমাজের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া