adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে গুরুত্বপূর্ণ দলিলসহ জঙ্গি সন্দেহে বাংলাদেশি গ্রেপ্তার

grf_69635ডেস্ক রিপোর্ট : জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত সন্দেহে এক বাংলাদেশিকে আটক করেছে ভারতের নিরাপত্তা বাহিনী। তার কাছে ভারতের কিছু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গেছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
শিলং টাইমস জানিয়েছে, গ্রেপ্তার হওয়া বাংলাদেশির নাম বালালি মিয়া (২৬), তাঁর বাড়ি কুমিল্লার কান্দিরপাড় এলাকায়। গত বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সাতদিনের পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।
মেঘালয়ভিত্তিক শিলং টাইমস আরো জানায়, গত মঙ্গলবার ত্রিপুরার আগরতলা বিমানবন্দর থেকে বালালি মিয়াকে গ্রেপ্তার করা হয়। কলকাতাগামী একটি ফ্লাইটে ওঠার জন্য তিনি সেখানে অপেক্ষা করছিলেন।
ত্রিপুরা পুলিশ জানিয়েছে, দক্ষিণ ত্রিপুরার কাকরাবান থানার আমতলি এলাকার বাসিন্দা রামকৃষ্ণ দেবনাথের সহায়তায় ভুয়া কাগজপত্র ব্যবহার করে বালালি মিয়া ভারতীয় পাসপোর্ট তৈরি করেছেন।
জিজ্ঞাসাবাদে বালালি মিয়া স্বীকার করেছেন তিনি বাংলাদেশের নাগরিক। তিনি আরো জানান, ভুয়া কাগজপত্র ব্যবহার করে তিনি পাসপোর্ট, আইডিবিআই ব্যাংকের এটিএম কার্ড, প্যান কার্ড ও রিলায়েন্সের সিম কার্ড নিয়েছেন। তিনি এসডিএম (সাব ডিভিশনার ম্যাজিস্ট্রেট) সদর থেকে পাওয়া স্থায়ী বাসিন্দার কাগজপত্র সংগ্রহ করেছেন। তদন্তকারী কর্মকর্তা প্রবীর দেব বর্মা বলেন, বালামি মিয়ার কাছে থাকা একটি মেমোরি কার্ডে আইএস জঙ্গিদের সঙ্গে তাঁর একটি ছবি পাওয়া গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া