adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকার অলিগলি থেকে পদ্মার চরে ‘বুনোহাঁস’

ঢাকা: মঙ্গলবার দুপুর গড়িয়ে বিকেল হওয়ার আগেই মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা নদী সংলগ্ন চরে অসংখ্য চোখ খুঁজে বেড়াতে থাকে ‘বুনোহাঁস’। তবে এই ‘বুনোহাঁস’ কিন্তু সত্যিকারের ‘বুনোহাঁস নয়’, এ হলো সমরেশ মজুমদারের লেখা ‘বুনোহাঁস’ উপন্যাস। যা নিয়ে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা অনিরুদ্ধ রায় নির্মাণ করছেন ‘বুনোহাঁস’ নামের একটি চলচ্চিত্র। আর এই ছবিতে নায়ক হিসেবে আছেন দেব।
‘বুনোহাঁস’ ছবিটির শ্যুটিং করতে গত সোমবার ঢাকায় আসেন ওপাড় বাংলার জনপ্রিয় চিত্রনায়ক দেব। ঢাকায় পা রাখার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় ‘বুনোহাঁস’ নিয়ে ব্যস্ততা। সেদিন সন্ধ্যায় ইস্কাটনের অলিগলিতে ঘুরে বেড়ান তিনি। চারদিকে উৎসুক জনতার ভিড়। এর মধ্যেই শুরু হয় শ্যুটিং। ছবির গল্প অনুযায়ী, বাংলাদেশে তার পূর্ব পুরুষদের খুঁজতে আসে দেব, এ সময় একটি হোটেলে খাবার খেতে ঢুকে সে। ইতোমধ্যে স্থানীয় মাস্তান হোটেলটিতে ভাঙচুর শুরু করে। শ্যুটিং সন্ধ্যায় শুরু হয়ে টানা চলতে থাকে রাত ১০টা পর্যন্ত।
এদিকে গতকাল মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা নদী সংলগ্ন চরে পৌঁছায় চিত্রনায়ক দেবসহ নির্মাণাধীন ‘বুনোহাঁস’ ছবির শ্যুটিং ইউনিট। এ সময় একটি গানের শ্যুটিংয়ের জন্য চরের বিভিন্ন অংশকে ফ্রেমে ধারণ করা হয়।
শ্যুটিংকে কেন্দ্র করে পদ্মার চরের আশেপাশে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করে স্থানীয় প্রশাসন। কারণ শ্যুটিং দেখতে, বিশেষ করে ওপার বাংলার চিত্রনায়ক দেবকে দেখতে হুমড়ি খেয়ে পড়ে স্থানীয় চলচ্চিত্রপ্রেমিরা। এ সময় পরিস্থিতি সামাল দিতে পুলিশকে বেগ পেতে হয়।
মঙ্গলবার সারাদিন ছবিটির পুরো ইউনিট শ্যুটিং করেছে আরিচাঘাট, মানিকগঞ্জ ও পদ্মাপাড়ের বিভিন্ন স্থানে। এদিকে আগামী দুয়েকদিন পুরান ঢাকার শাঁখারিবাজার এবং এয়ারপোর্টে শ্যুটিং করবেন দেব। তারপর পাঁচদিনের এই শ্যুটিং সফর শেষ করে আগামী ২৮ ফেব্রুয়ারি কলকাতায় পাড়ি জমাবেন তিনি।
উল্লেখ্য, ‘বুনোহাঁস’ ছবিতে অমল নামে একটি চরিত্রে অভিনয় করছেন ওপার বাংলার জনপ্রিয় নায়ক দেব। সঙ্গে আছেন চিত্রনায়িকা শ্রাবন্তী। এছাড়া ছবিটিতে ভিন্ন দুটি চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের মাহমুদুল ইসলাম মিঠু এবং পীযূষ বন্দ্যোপাধ্যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া