adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন সমীক্ষা, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক : গোটা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই ধারণা এবার প্রমাণিত হল এক সমীক্ষায়। তবে শুধু বিরাট নন, তার সতীর্থরাও অন্যান্য বিদেশি খেলোয়াড়দের তুলনায় এগিয়ে। বিশ্বের জনপ্রিয় ক্রিকেটারদের তালিকায় প্রথম দশে থাকা খেলোয়াড়দের মধ্যে ছ’জনই ভারতীয়।

এসইএম রাশ নামে একটি সংস্থার করা অনলাইন সমীক্ষায় দেখা গিয়েছে, বিশ্বের সমস্ত ক্রিকেটারদের মধ্যে ভারত অধিনায়ক বিরাট কোহলির নামই সবচেয়ে বেশিবার অনলাইনে সার্চ করা হয়েছে। তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে রোহিত শর্মা এবং সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এছাড়াও তালিকায় রয়েছেন হার্দিক পা-িয়া মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার এবং শ্রেয়স আইয়ারের নামও।

ওই সমীক্ষায় আরও জানানো হয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রতি মাসে ১৬ লাখ বার বিরাট কোহলির নাম অনলাইনে সার্চ করা হয়েছে। রোহিতের নাম সার্চ করা হয়েছে প্রতি মাসে ৯.৭ লাখ বার এবং ধোনির নাম এক মাসে ৯.৪ লাখ বার খুঁজেছেন ভক্তরা। এর পাশাপাশি জনপ্রিয়তার দিক থেকে ভারতীয় দলও অন্যান্যদের তুলনায় অনেক এগিয়ে।

টিম ইন্ডিয়াকে যেখানে প্রতি মাসে ২.৪ লাখ বার সার্চ করা হয়েছে, সেখানে বাকিরা অনেকটাই পিছনে। তবে উল্লেখযোগ্যভাবে তালিকায় উঠে এসেছে মহিলা ক্রিকেটারদের নামও। প্রথম দশে না থাকলেও স্মৃতি মন্দানা এবং এলিস পেরি জনপ্রিয়তার দিক থেকে রয়েছেন ১২ ও ২০ নম্বরে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া