adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচনের শেষ ধাপ পর্যন্ত থাকার সিদ্ধান্ত ২০ দলের

BNPনিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন কতটা অযোগ্য ও কতটা জনগণের সঙ্গে প্রতারণা করে তা দেখার জন্য নির্বাচনের শেষ পর্যন্ত থাকার সিদ্ধান্ত নিয়েছে ২০ দল। এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের শেষ ধাপ পর্যন্ত থাকবে বিএনপি ও তার জোট।

৪ এপ্রিল সোমবার রাতে গুলশানস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

এসময় তিনি দলটির নেতাকর্মীদেরকে পছন্দের প্রার্থীদের ভোট দিতে আরো সাহসী ভূমিকা পালন করার আহ্বান জানান।

ফখরুল ইসলাম  বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন আসন ভাগাভাগির তামাসায় পরিণত হয়েছে। মৌলিক অধিকার চরম ক্ষুন্ন হচ্ছে। আনন্দের উতসব বিষাদে রুপ নিয়েছে। এখন আর আগের মতো নির্বাচনের আমেজ সৃষ্টি হয় না মানুষের মাঝে। এই নির্বাচন কমিশন সবকিছু শেষ করে দিয়েছে।

তিনি বলেন, জনগণ এখন নির্বাচনকে ভয় পেতে শুরু করেছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন হত্যার আয়োজনে পরিণত হয়েছে। ইসি ইতিমধ্যে তাদের অযোগ্যতার সর্বোচ্চ পরিচয় দিয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের অযোগ্যতা বারবার প্রমাণিত হয়েছে। নির্বাচনকে ৬ ভাগে ভাগ করায় সহিংসতা অনিয়ম কম হওয়ার কথা ছিল। কিন্ত দুই ধাপ পার না হতেই ৪২জন মানুষ নিহত হয়েছে।

ফখরুল বলেন, “আমরা স্থানীয় নির্বাচনে অংশ নিয়েছি গণতন্ত্রের স্বার্থে। তবে আগে থেকেই থেকে বলছি বর্তমান ইসি দ্বারা অতীতে  কোন সুষ্ঠ নির্বাচন হয়নি। হবেও না।”

এর আগে ২০ দলীয় জোট নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া