adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওসির বিরুদ্ধে শ্লীলতাহানির মামলার তদন্তে ম্যাজিস্ট্রেট

Sonkor1453900019নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনী শংকর রায়সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে দায়ের করা মামলার তদন্ত করবেন ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান।

গত ২৫ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম শেখ হাফিজুর রহমান মামলাটির তদন্তভার মাসুদ জামানকে  অর্পণ করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট আদালতের পেশকার শিবু জানান, গত ২৫ জানুয়ারি তারা মামলার নথি পেয়েছেন। তবে এখনও সাক্ষ্য গ্রহণের দিন ধার্য কর হয়নি। শিগগিরই সাক্ষ্য গ্রহণের জন্য সাক্ষীদের প্রতি সমন পাঠানো হবে।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে শ্লীলতাহানির অভিযোগে যাত্রাবাড়ী থানার ওসিসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেন এক নারী। পরদিন ২১ জানুয়ারি বিচারক ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।
মামলার অপর আসামিরা হলেন- মুগদা থানার উপপরিদর্শক (এসআই) আবদুল কাদের, যাত্রাবাড়ী থানার দুই এসআই জসিম ও জামাল এবং কনস্টেবল দেবাশীষ।বিষয়টি জানাজানি হলে তাদের গাড়িতে করে যাত্রাবাড়ী থানায় নিয়ে আসা হয়। যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকরও এ সময় মামলার বাদী শিরিনের হাত ধরে টানাটানি এবং অশোভন আচরণ করে।

 

মামলার এজহারে বলা হয়, মুগদা থানার এসআই আবদুল কাদেরের মেয়ের সঙ্গে মামলার বাদী শিরিন আক্তারের ছোট ভাই ইমরানের ২০১৫ সালের ৪ অক্টোবর বিয়ে হয়। কিন্তু মেয়ের বাবা আবদুল কাদের এ বিয়ে মেনে নিতে পারেননি। তিনি ইমরানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের অভিযোগে মামলা করেন। ওই মামলায় ইমরান আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

মামলায় আরো উল্লেখ করা হয়, জামিন নেওয়ার পর ইমরানকে যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকর রায় দেখা করতে বলেন। ইমরান থানায় গিয়ে এসআই জসিমের সঙ্গে দেখা করেন। এ সময় এসআই জসিম তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। ইমরান চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে থানা থেকে চলে আসেন। এরপর গত ৩ ডিসেম্বর ইমরানকে এসআই আব্দুর কাদেরের বাসায় ডেকে এনে নির্মমভাবে নির্যাতন করা হয়। পরে ইমরানের শিরিন আক্তার বড় বোন তাহমীনা আক্তারকে সঙ্গে নিয়ে ওই বাসায় আসলে কাদের, জসীম ও জামাল তার হাত ধরে টানাটানি এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া