adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবি ও সোমবার হরতাল -দেশজুড়ে আবারো গণগ্রেফতার

82496_1-2নিজস্ব প্রতিবেদক : জামায়াতের কর্মসূচিকে ঘিরে আবারো শুরু হয়েছে গণহারে গ্রেফতার। শুধু জামায়াত-শিবিরের নেতাকর্মীই নয়, বিএনপিসহ বিরোধীজোটের নেতাকর্মী, এমনকি সাধারণ মানুষও রয়েছেন এই গ্রেফতারের তালিকায়। অভিযোগ উঠেছে পুরনো স্টাইলে পুলিশ এই রাজনৈতিক কর্মসূচিকে ঘিরে আবারো শুরু করেছে বাণিজ্য। গ্রেফতার বা আটক হলেই পুলিশের ‘পোয়া বারো’। যত আটক বা গ্রেফতার হচ্ছে ততই পকেট ভারী হচ্ছে পুলিশের। রাজধানীর বিভিন্ন এলাকায় তিন দিন ধরে ব্যাপক অভিযান চলছে। রাজধানীর বস্তি, আবাসিক এলাকা, বিভিন্ন মেস, আবাসিক হোটেল এবং বিভিন্ন টার্মিনালে পুলিশের অভিযান অব্যাহত আছে। পুলিশের শীর্ষপর্যায়ের কর্মকর্তারা বলেছেন, নাশকতারোধে তারা এই অভিযান চালাচ্ছে। পুলিশের ভয়ে বিরোধী দলের অনেক নেতাকর্মী আবারো ঘরছাড়া হয়েছেন।
গত তিন দিনে দেশে আটক ও গ্রেফতারের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। গত বৃহস্পতিবার জামায়াতের ডাকা হরতালের দিনকে কেন্দ্র করেই দেশের বিভিন্ন ¯’ানে গ্রেফতার হয়েছে পাঁচ শতাধিক। এর বাইরেও আটক হয়েছেন অনেকে। জামায়াতে ইসলামীর পক্ষ থেকে তাদের ছয় শতাধিক নেতাকর্মী গ্রেফতারের দাবি করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে জনপ্রতিনিধিও রয়েছেন। এর মধ্যে অন্যতম হলেন রংপুরের মিঠাপুকুর উপজেলার নির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল মাজেদ মারজান। আগামীকাল রোববার এবং পরের দিন সোমবারও জামায়াতের হরতাল রয়েছে।
সূত্র জানায়, এই হরতালকে ঘিরে গত দুই দিন ধরেই চলছে দেশের বিভিন্ন স্থানে পুলিশি অভিযান। গ্রেফতারও হচ্ছেন অনেকে। যেসব এলাকায় জোরালো অভিযান চলছে সেসব এলাকা হচ্ছে রাজধানী ঢাকা, সিলেট, রাজশাহী, বরিশাল, খুলনা, বগুড়া, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, মুন্সীগঞ্জ, পাবনা, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, লক্ষ্মীপুর, নীলফামারী, নেত্রকোনা, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, সিরাজগঞ্জ, নাটোর, চুয়াডাঙ্গা ও নোয়াখালী। গতকালও বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০০ গ্রেফতার হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া