adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টিমুখর দিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছোট লিড পেলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: হাতে ৮ উইকেট নিয়ে ৩৫ রানে এগিয়ে আছে ইংল্যান্ড। অলি রবিনসনের কল্যাণে ছোট লিড পেল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসের শুরুতে অবশ্য ধাক্কা খেল তারা। তাদের দুই ওপেনারকে দ্রুত ফিরিয়ে দিল অস্ট্রেলিয়া। তবে দিনের বেশিরভাগ সময়ই কেড়ে নিল বৃষ্টি।

গত রোববার এজবাস্টনে অ্যাশেজের প্রথম টেস্টের তৃতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৩২.৪ ওভার। এর মধ্যেই পড়েছে মোট ৭ উইকেট। অজিদের পাঁচটি, ইংলিশদের দুটি। সবগুলোই নিয়েছেন পেসাররা। ডেইলিস্টার
আগের দিনের ৫ উইকেটে ৩১১ রান নিয়ে খেলতে নেমেছিল অস্ট্রেলিয়া। তাদের প্রথম ইনিংস থামে ৩৮৬ রানে। ফলে ইংল্যান্ড পায় ৭ রানের লিড। এরপর তারা দিন শেষ করেছে ২ উইকেটে ২৮ রানে। ফলে হাতে ৮ উইকেট নিয়ে ৩৫ রানে এগিয়ে আছে তারা।

দিনের প্রথম ওভারেই বেঁচে যান অ্যালেক্স ক্যারি। জেমস অ্যান্ডারসনের বলে উইকেটের পেছনে তার ক্যাচ ফেলেন জনি বেয়ারস্টো। তবে এরপর বেশিক্ষণ টেকেননি ক্যারি। বোল্ড হন সেই অ্যান্ডারসনের ডেলিভারিতে। এই শিকারের মাধ্যমে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অভিজ্ঞ ইংলিশ তারকা।
৯৯ বলে উইকেটরক্ষক-ব্যাটার ক্যারির সংগ্রহ ৬৬ রান। এতে ভাঙে উসমান খাওয়াজার সঙ্গে তার ১১৮ রানের ষষ্ঠ উইকেট জুটি। তিনি মারেন ১০ চার ও ১ ছক্কা। ক্রিকইনফো
সপ্তম উইকেটে খাওয়াজা ও অজি অধিনায়ক প্যাট কামিন্স যোগ করেন ৮৫ বলে ৩৪ রান। এই জুটি ভাঙার পর দ্রুত গুটিয়ে যায় সফরকারীরা। সেঞ্চুরিয়ান খাওয়াজার স্টাম্প উপড়ে নেন রবিনসন। পরে তিনি সাজঘরে পাঠান নাথান লায়ন ও কামিন্সকে। এর মাঝে স্কট বোল্যান্ডকে বিদায় করেন স্টুয়ার্ট ব্রড।

প্রায় আট ঘণ্টার ইনিংসে খাওয়াজা করেন ১৪১ রান। ৩২১ বল মোকাবিলায় তিনি মারেন ১৪ চার ও ৩ ছক্কা। ৩ ছক্কায় কামিন্সের ব্যাট থেকে আসে ৬২ বলে ৩৮ রান।
স্বাগতিকদের পক্ষে ৫৫ রানে ৩ উইকেট নেন রবিনসন। সমান সংখ্যক উইকেট তিনি অ্যান্ডারসনের খরচা ৬৮ রান। মঈন আলি ২ উইকেট দখল করেন ১৪৭ রানে।
প্রথম সেশনেই প্রতিপক্ষকে অলআউট করা ইংল্যান্ড ব্যাটিংয়ে নামে মধ্যাহ্ন বিরতির পর। তবে সপ্তম ওভারে বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘণ্টার ব্যবধানে ক্রিকেটাররা মাঠে ফিরলে উল্লাসের উপলক্ষ আসে অস্ট্রেলিয়ার জন্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া