adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এক দেড় মাসের মধ্যে ফিরবেন তাসকিন’

taskinক্রীড়া প্রিতেবদক : এক দেড় মাসের মধ্যে তাসকিন আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরতে পারবেন বলে আশা করেন বাংলাদেশ দলের ফাস্ট বোলিং কোচ হিথ স্ট্রিক, যিনি তাসকিনের বোলিং অ্যাকশন শোধরানের দায়িত্বে আছেন।

২৮ মার্চ সোমবার থেকে বোলিং অ্যাকশনের ক্রুটি শোধরানোর কাজ শুরু করে দিয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ।  মিরপুর ইনডোরে বোলিং কোচ হিথ স্ট্রিকের তত্ত্বাবধানে আজ দ্বিতীয় দিন অনুশীলন করেন তিনি। এদিনও বাউন্সার নিয়ে কাজ করেছেন এ পেসার।

অনুশীলনের সময়ে বোলিং কোচ হিথ স্ট্রিক কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। সেখানে তিনি বললেন,‘  পুনর্বাসন প্রক্রিয়া ঠিকঠাক চলছে। এভাবে চলতে থাকলে  আগামী ৪-৬ সপ্তাহের মধ্যে তাসকিন আবারো নিজেকে ঠিক প্রমাণ করে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন।’

৭ মার্চ হল্যান্ডের বিপক্ষে ম্যাচে তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা।১৫ মার্চ চেন্নাইয়ের একটি ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। অন্যসব ডেলিভারিতে কোন সমস্যা না থাকলেও  পরীক্ষায় বাউন্সারে কিছুটা সমস্যা  ধরা পড়ে। তার করা ৯ বাউন্সারের মধ্যে ৩টিতে সমস্যা ছিল। এরপর আইসিসি তাকে সাময়িক নিষিদ্ধ করে।নেই।বিসিবি সেই নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিভিউ আপিল করলেও আইসিসির বিশেষজ্ঞ প্যানেল তা খারিজ করে দেয়।

বাউন্সারের সেই ক্রুটি শুধরে নিতেই কাজ করছেন তাসকিন। জানা গেছে, সাধারণ বল করার সময় কুনাই ১৫ ডিগ্রীর মধ্যে থাকলেও বাউন্সার করতে সেটা ১৭ খেকে ১৮ ডিগ্রী বেঁকে যাচ্ছে, যা খুব বশি নয়। এ প্রসঙ্গে স্ট্রিক বলেন, ‘তার অন্যসব বল ঠিক আছে।ওগুলোতে কোন  ত্রুটি নেই।  আশা করি আগামী কয়েকদিনে তার বাউন্সও শুধরাবে।’

বোলিং অ্যাকশন শুধরে সুবিধেজনক সময়ে পরীক্ষা দিবেন তাসকিন। বোলিং পরীক্ষা দেওয়ার নির্দিষ্ট কোন সময়সীমা  নেই। কিন্তু কোথায় পরীক্ষা দেবেন, এটা নিয়ে প্রশ্ন করা হলে হিথ স্ট্রিক বলেন,‘ যতোদূর জানি তাতে আইসিসির স্বীকৃত সব ল্যাবের মান একই। যে কোন ল্যাবে পরীক্ষা দিলেই হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া