adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তিন দিনেই হারলো ‘এ’ দল

ডেস্ক রিপোর্ট : প্রথম ইনিংসে ১৪০ রানে অলআউট হওয়া বাংলাদেশ ‘এ’ দল ব্যর্থ হলো দ্বিতীয় ইনিংসেও। প্রথম চার দিনের ম্যাচ চতুর্থ দিনে নিতে পারেনি অতিথিরা। তিন দিনে হেরেছে ৩৫১ রানের বিশাল ব্যবধানে।
প্রথম ইনিংসে বাংলাদেশের ইনিংস স্থায়ী হয়েছিল ৪১ ওভার ৪ বল। দ্বিতীয় ইনিংসে ৩৮ ওভার ২ বলের বেশি ব্যাট করতে পারেননি নাসির হোসেনরা। অর্থাৎ দুই ইনিংস মিলিয়ে মাত্র ৮০ ওভার ব্যাট করতে পেরেছে সাত টেস্ট ক্রিকেটারকে নিয়ে গড়া ‘এ’ দল।
বুধবার জয়ের জন্য ৫০৪ রানের বিশাল ল্য দিয়েছিল স্বাগতিকরা। চা-বিরতির আগেই ইমরুল কায়েস ও মার্শাল আইয়ুবের বিদায়ে অস্বস্তিতে পড়ে ‘এ’ দল। দিনের শেষ সেশনে শেষ ৮ উইকেট হারিয়ে ফেলে অতিথিরা।
সর্বোচ্চ ৩৩ রান করেন শামসুর রহমান। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান আসে নুরুল হাসানের ব্যাট থেকে। এদের বাইরে দুই অঙ্কে পৌঁছান মুমিনুল হক (২২), মুক্তার আলী (২০) ও মার্শাল (১৮)। 
প্রথম ইনিংসে বোলিংয়ের সুযোগ না পাওয়া লেগস্পিনার দেবেন্দ্র বিশু ৩ উইকেট নেন ৫৮ রানে। এর আগে লুকাস স্ট্রিটের উইন্ডসর পার্কে ২ উইকেটে ১৭০ রান নিয়ে খেলা শুরু করে হাই পারফরম্যান্স সেন্টার।
অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েইটের ১৬৪ রানের সুবাদে ৮ উইকেটে ৩৫১ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা তার ২৩৭ বলের ইনিংসে ছিল ১৫টি চার ও ১টি ছক্বা। এছাড়া জোনাথন কার্টার ৪৯, লিয়ন জনসন ৪২ ও কার্লোস ব্রেথওয়েইট ৩৭ রান করেন।
বাংলাদেশ ‘এ’ দলের পে তাইজুল ৩ উইকেট নেন ৯৫ রানে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া