adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিখারির আয় ব্রিটিশ প্রধানমন্ত্রীর সমান!

1457181646আন্তর্জাতিক ডেস্ক : সাধারণত রাস্তার পাশে বসে যেসব গরীব এবং অসহায় লোক হাত পেতে মানুষের কাছ থেকে কিছু নিয়ে জীবিকা নির্বাহ করে থাকে তাদেরকেই আমরা ভিখারি বলে থাকি। কিন্তু কোনো লোক ভিক্ষা করে যদি ব্রিটিশ প্রধানমন্ত্রীর সমান বা তার থেকে বেশি আয় করে তখন আপনি তাকে কি বলবেন? আসলে সে কি ভিখারি, না রাজা, না কি কোনো প্রধানমন্ত্রী! তার আয়ের অংক শুনলে সত্যি আপনার চোখ কপালে উঠেবে।

ব্রিটেনের উল্ভারহ্যাম্পটনের এই ভিখারির আয় দেখলে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও চমকে উঠবেন। ভাবতে পারছেন,
যার আয় শুনে ব্রিটেনের প্রধানমন্ত্রীরও যেখানে চমকে পারেন সে আবার কেমন ভিক্ষুক? এত ক্ষণে নিশ্চয়ই কিছুটা আন্দাজ করতে পেরেছেন বিষয়টা। যদি না পারেন, তা হলে বলি     এই ভিখারির প্রতি সপ্তাহের আয় আড়াই হাজার পাউন্ড বা ২ লাখ ৭৭ হাজার ২৬৩ টাকা। মাসে ১০ হাজার পাউন্ড বা ১১ লাখ ৯ হাজার ৫৩ টাকা।

বছরের হিসাব করলে তা ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের প্রায় সমান! তার বার্ষিক আয় ১ লক্ষ ৩০ হাজার পাউন্ড বা ১ কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৬৯৩ টাকা মাত্র। যা ক্যামেরনের থেকে মাত্র ১২ হাজার পাউন্ড কম। তবে তার আয়ের সঙ্গে যদি খরচ জুড়ে দেয়া হয় বার্ষিক আয়ে ক্যামেরনকেও পিছনে ফেলে দেবে এই ভিখারি!

উল্ভারহ্যাম্পটনের এনভায়রনমেন্ট চিফ স্টিভ ইভানস জানিয়েছেন, এ ধরনের প্রফেশনাল ভিখারির সংখ্যা দিনে দিনে বাড়ছে। যারা মানুষকে মূর্খ বানাচ্ছে। এদের গাড়ি-বাড়ি সব রয়েছে। তা সত্ত্বেও ভিক্ষা করছে। ইভানসের আহ্বান, এই সব ভিখারিদের ভিক্ষা না দিয়ে এনজিওকে দিন।

উল্লেখ্য, এখানে ব্রিটিশ ১ পাউন্ড সমান বাংলা টাকা ১১০.৯১ টাকা হারে হিসেব করে দেয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া