adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের মাটিতে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকা কাপ জিতলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : ২৮ বছর অপেক্ষার অবসান ঘটলো আর্জেন্টিনার। টুর্নামেন্ট আসে, টুর্নামেন্ট যায়। কিন্তু কোনোটাই যেনো ধরা দেয়নি আর্জেন্টিনার কাছে। এবার ব্রাজিলের মাঠেই ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা কাপ জিতে নেয় আর্জেন্টিনা। মেসির ক্যারিয়ারেও যোগ হলো প্রথম আন্তর্জাতিক শিরোপা।

বাংলাদেশ সময় শনিবার সকালে ফাইনালে আনহেল দি মারিয়ার গোলে (১-০) গোলে জিতেছে কোচ লিওনেল স্কালোনির দল। ১৯৩৭ সালের পর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারাতে পারলো আর্জেন্টিনা। আগের কয়েক ম্যাচে বদলি নেমে আলো ছড়ানো দি মারিয়া শুরুর একাদশে সুযোগ পেয়েই নায়ক। তার গোলে এগিয়ে যাওয়ার পর রক্ষণ জমাট করে ব্যবধান ধরে রাখে আর্জেন্টিনা, এই টুর্নামেন্টের শুরু থেকে যে কৌশলে খেলে সফল দলটি।

২৮ বছর পর প্রথম কোনো বড় টুর্নামেন্টের শিরোপা জিতল তারা। সবশেষ ১৯৯৩ সালে কোপা আমেরিকার শিরোপাই জিতেছিল তারা। এবার জিতে স্পর্শ করলো টুর্নামেন্টে সর্বোচ্চ ১৫ শিরোপা জয়ের রেকর্ডধারী উরুগুয়েকে।

প্রথমবারের মতো দেশের মাটিতে কোপা আমেরিকার শিরোপা জিততে ব্যর্থ হলো ব্রাজিল, আগের পাঁচ আসরেই শিরোপা জিতেছিল তারা। মহাদেশ সেরা টুর্নামেন্টে দেশের মাটিতে তারা হারলো ১৯৭৫ সালের পর এই প্রথম। ম্যাচ শুরুর আগে লেজার শো হয় রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে। পোড়ানো হয় আতশবাজি। আনুষ্ঠানিকতা বলতে এতটুকুই। মাঠে ছিল কিছু দর্শক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া