adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিক্সারদের নাম প্রকাশ করতে বললেন ফেদেরার

roger_federerস্পোর্টস ডেস্ক : টেনিসকে যদি কেউ কলঙ্কিত করেই থাকে, তবে তাদের নাম প্রকাশ করার দাবি জানিয়েছেন রজার ফেদেরার।

বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগ মুহূর্তে বিশ্ব টেনিস তারকাদের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছে। শুধু ম্যাচ পাতানোর অভিযোগ নয়, যথেষ্ট প্রমাণাদির নথিপত্রও রয়েছে-এমন দাবি বিবিসি ও ক্রীড়া সংবাদমাধ্যম বাজফিডের।

তবে যে ১৬ জন টেনিস তারকাকে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সন্দেহ করা হচ্ছে, তাদের নাম প্রকাশ করা হয়নি।

এমন ‘বাজে অভিযোগে’র ভিত্তিতে মোটেই সন্তুষ্ট নন বিশ্ব টেনিসের তারকা রজার ফেদেরার। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে জয় পাওয়ার পর তিনি জানান, আমি খুবই খুশি হবো যদি তারা নামগুলো প্রকাশ করেন। এরপরই বিতর্ক নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হতে পারে। কারা জড়িত এই ন্যাক্কারজনক কাণ্ডে? স্টাফ নাকি খেলোয়াড়? তারা কি আগেও এমনটি করেছেন? জড়িতরা ডাবলস্ল্যাম জয়ী নাকি তারা সিঙ্গেল স্ল্যাম জয়ী খেলোয়াড়? কোন গ্রান্ডস্ল্যামে তারা এমনটি করেছেন? সব কিছুর পরিষ্কার তালিকা দেখতে চাই।

ফেদেরার ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা প্রসঙ্গে আরও যোগ করে বলেন, এটা অতি গুরুতর একটি ব্যাপার। খেলাধুলার অখণ্ডতা বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয় এটি। উচ্চ পর্যায়ে এ ঘটনা নিয়ে যেতে হবে এবং বিশ্লেষণ করে দেখতে হবে। অবাক হচ্ছি নাম প্রকাশ না করেই কেনো টেনিসের মর্যাদাকে হেয় করা হচ্ছে। আমি আরও বেশি অবাক হবো যদি আমার নামটি এই তালিকায় আসে। এখনই সময় নামগুলো প্রকাশের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া