adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুভ বড়দিনে শান্তির প্রার্থনা

Picture-5-1419482714নিজস্ব প্রতিবেদক : মানুষে মানুষে হানাহানি, বিরোধ, জরাগ্রস্ততা কাটিয়ে বিশ্ব শান্তির প্রার্থনা করা হলো যিশুখ্রিষ্টের জন্মদিনে। আজ শুভ বড়দিন।
ভোরের কুয়াশা কেটে যাওয়ার পরই রাজধানীর রমনা সেন্ট মেরিস ক্যাথেড্রাল, তেজগাঁও ক্যাথলিক গির্জা, গ্রিন রোডে ইম্মানুয়েল ব্যাপ্টিস্ট চার্চ, মিরপুর ব্যাপ্টিস্ট চার্চগুলোতে দেশের খ্রিষ্টধর্মাবলম্বী মানুষেরা সমবেত হতে থাকে। আজ সকালে ছিল বিশেষ প্রার্থনা। এই প্রার্থনায় বাংলাদেশ এবং বিশ্বের সকল মানুষ শান্তিতে থাকুক, সুখে থাকুক এই  কামনা করা হয়।
সেন্ট মেরিস ক্যাথেড্রালে প্রার্থনায় এসেছেন অসীম রোজারিও। তিনি রাইজিংবিডিকে জানালেন, সকালের প্রার্থনায় মানুষ মানুষের মধ্যে সৌহার্দ্য এবং সম্প্রীতি বজায় থাকুক এই আশীর্বাদ চাওয়া হয়েছে ঈশ্বরের কাছে। স্বামী-স্ত্রী এবং সন্তান-সন্ততি সবাই যেন সুখে থাকে শান্তিতে থাকে সেই প্রার্থনাও তাদের।
তেজগাঁওয়ে ক্যাথলিক গির্জায় প্রধান পুরোহিত ফাদার অ্যালবার্ট রোজারিও প্রার্থনা পরিচালনা করেন। সকাল থেকে পরিষ্কার-পরিচ্ছন্ন কাপড় পরে পবিত্র মনে সব বয়সি মানুষ হাজির হয় এখানে। সকাল ৯টার মধ্যেই ভরে যায় প্রার্থনার হলরুম। ধর্মীয় ভাবগাম্ভীর্য আর আচার অনুষ্ঠানের মধ্যে শুরু হয় প্রার্থনা।
ফাদার অ্যালবার্ট পবিত্র বাইবেল পাঠের মধ্য দিয়ে প্রার্থনা শুরু করেন। তিনি খ্রিষ্টধর্মীয় সকল মানুষের কল্যাণ কামনা করেন ঈশ্বরের কাছে। তিনি স্বামী-স্ত্রী সন্তানসহ পরিবারের শান্তি কামনা করেন। দেশে শান্তি বিরাজ করুক, সুখী সমৃদ্ধ হোক- সেই প্রার্থনা করেন।
প্রার্থনার আগে এবং পরে এই ধর্মের মানুষেরা চার্চে আগত তাদের আত্মীয়স্বজনদের সঙ্গে কুশল বিনিময় করেন। একে অপরের শান্তি কামনা এবং ঈশ্বরের আশীর্বাদ চান। প্রার্থনা শেষে ঘরে ফিরে শিশুরা বড়দের আশীর্বাদ নেবে। আজ অতিথিদের মিষ্টিমুখ করাবেন খ্রিষ্টধর্মীয় মানুষেরা। চলবে নানা ধরনের খাওয়া-দাওয়া, আমোদ ফুর্তি।
গতকাল রাত থেকেই বর্ণিল সাজে সেজেছে গির্জা আর চার্চগুলো। রাত ১২টা এক মিনিটে ক্যারল গানের মধ্য দিয়ে শুরু হয় বড়দিনের উতসব।
তেজগাঁওয়ের ক্যাথলিক গির্জায় ঈশ্বরপুত্র যিশুর জন্মবৃত্তান্ত মুর‌্যালের মাধ্যমে তুলে ধরা হয়েছে। আছে মাতা মেরির বিভিন্ন সময়ের চিত্রিত মূর্তি। আলোকসজ্জার পাশাপাশি, বেলুন ফেস্টুনে ছেয়ে গেছে গির্জার সবখান। গির্জা চত্বরে পবিত্র বাইবেল থেকে শুরু করে নানা বাণীসংবলিত গ্রন্থ বিক্রির দোকান এবং নানা খাবারের পসরা নিয়ে বসেছে দোকানিরা। সকালের প্রার্থনার পর সারা দিন চলবে আনন্দ বিনোদনের নানা আয়োজন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া