adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো রুশ সেনারা ইউক্রেনে ঢুকেছে: ন্যাটো

আন্তর্জাতিক ডেস্ক : ট্যাঙ্ক ও ভারী অস্ত্রসহ রাশিয়ার সৈন্যবাহিনী আবারো ইউক্রেনে প্রবেশ করেছে বলে দাবি করেছে ন্যটো। এতে যুদ্ধবিরতির শর্ত লঙ্ঘন হচ্ছে এবং তা টিকে থাকার বিষয়টি নাজুক হয়ে পড়েছে বলে সংস্থাটি মনে করছে। ন্যাটো মহাসচিব ইয়নেস স্টোল্টেনবার্গ রাশিয়াকে সেনা সরিয়ে নেবার দাবি জানিয়েছেন। ইউক্রেন জানিয়েছে তারাও সম্মুখ যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে। রাশিয়া সেনা পাঠানোর বিষয়টি অস্বীকার করেছে।
ইউক্রেনে বিদ্রোহী নিয়ন্ত্রিত পূর্বাঞ্চলকে সহায়তা দেযার জন্যই এই সৈন্য মোতায়েন করা হয়েছে বলে মন্তব্য করেছেন ন্যাটোর প্রধান কমান্ডার ফিলিপ ব্রিডলাভ। তবে, কত সেনা ইউক্রেনে প্রবেশ করেছে তা এখনো স্পষ্ট নয় বলে তিনি জানিয়েছেন।
অন্যদিকে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী স্তেপান পোলতোরাক বলেছেন, রাশিয়াকে সমুচিত জবাব দেবার জন্য তারাও প্রস্তুত হচ্ছেন।তিনি বলেছেন যে এলাকাগুলো ইউক্রেইনের নিয়ন্ত্রণে নেই সেগুলো থেকে কোনো অপ্রত্যাশিত আচরণ এলে তার জবাব দেয়ার জন্য ইউক্রেনের সশস্ত্র বাহিনীকে পুনর্বিন্যাস করা হচ্ছে।
এদিকে, বিদ্রোহী নিয়ন্ত্রিত লুহানস্ক এলাকার কাছে সংঘর্ষ হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনের নিরাপত্তা বাহিনী। লড়াইয়ে ইউক্রেনের একজন সেনা নিহত এবং আরেকজন আহত হয়েছে বলে জানানো হয়েছে বিবিসি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া