adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ম্যাচ খেলেই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে ইয়ানসেন

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার জার্সিতে একটি টি-টোয়েন্টিই খেলেছেন মার্কো ইয়ানসেন। গত জুনে রাজকোটে ভারতের বিপক্ষে খেলা ওই এক ম্যাচের অভিজ্ঞতা দিয়েই অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রোটিয়া দলে সুযোগ পেয়েছেন ২২ বছর বয়সি এই পেসার। চোটের কারণে ছিটকে পড়া আরেক পেসার ডোয়াইন প্রিটোরিয়াসের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন তিনি।

সাত টেস্টে ৩৭ উইকেট পাওয়া ইয়ানসেন প্রথমে বিশ্বকাপ দলে ডাক না পেলেও ছিলেন বিশ্বকাপে দলের স্ট্যান্ডবাই তালিকায়। প্রিটোরিয়াসের ইনজুরির কারণে তাকে দলে অন্তর্ভুক্ত করে ক্রিকেট সাউথ আফ্রিকা। সেই সঙ্গে নতুন করে আরেকজন পেসারকে স্ট্যান্ডবাই তালিকায় অন্তর্ভুক্ত করে। দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৬টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাসম্পন্ন লিজাড উইলিয়ামসকে দলে নিয়েছে তারা। ৬ ম্যাচের ক্যারিয়ারের শেষ ম্যাচটি তিনি খেলেন ২০২১ এর জুলাইয়ে।
২২ বছর বয়সি পেসার দলে ডাক পেলেও মাঠের একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। স্কোয়াডে আছেন আরও চার পেসার। দলে জায়গা পেতে ইয়ানসেনকে লড়তে হবে কাগিসো রাবাদা, আনরিখ নরখিয়া, ওয়েইন পারনেল ও লুঙ্গি এনগিডির সঙ্গে।
২২ বছর বয়সি ইয়ানসেন এখন পর্যন্ত স্বীকৃত টি-টোয়েন্টিতে ২২ ম্যাচ খেলে উইকেট পেয়েছেন ১৭টি। ৮.১৬ ইকোনমি রেটে রান দেওয়া এই বোলারের ইনিংসে সেরা বোলিং ফিগার ২৫ রানে ৩ উইকেট। ভারতের বিপক্ষে খেলা একমাত্র টি-টোয়েন্টিতে তিনি শ্রেয়াস আইয়ারকের ফিরিয়েছিলেন। ২০২২ অস্ট্রেলিয়া বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা সরাসরি খেলবে সুপার টুয়েলভে। এই পররবের দুই নম্বর গ্রুপে দক্ষিণ আফ্রিকার প্রতিদ্বন্দ্বী উপমহাদেশের তিন দল ভারত-পাকিস্তান ও বাংলাদেশ। এছাড়া প্রথম পর্বের বি গ্রুপ চ্যাম্পিয়ন ও এ গ্রুপের রানার্সআপ দল যোগ দেবে তাদের সঙ্গে।
টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মিশন শুরু হবে আগামী ২৪ অক্টোবর। হোবার্টে এই ম্যাচে তাদের প্রতিপক্ষ হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া