adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি মালিকানাধীন পত্রিকার খবর প্রত্যাখ্যান করল ইরানি গণমাধ্যম

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়া সিরিয়ার মধ্য ও পশ্চিমাঞ্চল থেকে ইরানি সামরিক উপদেষ্টাদের সরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে বলে সৌদি মালিকানাধীন একটি পত্রিকা যে দাবি করেছে তা প্রত্যাখ্যান করেছে ইরানি বার্তা সংস্থা নূর নিউজ। স

সৌদি মালিকানাধীন পত্রিকা আশ-শারকুল আউসাত শুক্রবার দাবি করেছিল, সিরিয়ার মধ্য ও পশ্চিমাঞ্চলে ইসরাইল কয়েক দফা বিমান হামলা চালানোর পর ওইসব এলাকা থেকে সেনা প্রত্যাহার করার জন্য তেহরানের প্রতি আহ্বান জানিয়েছে মস্কো।

এ সম্পর্কে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ পরিচালিত নূর নিউজ বলেছে, “আশ-শারকুল আউসাত পত্রিকায় প্রকাশিত রিপোর্টটি মিথ্যা এবং রাশিয়া এ ধরনের কোনা অনুরোধ ইরানকে জানায়নি। এছাড়া, ইহুদিবাদী ইসরাইলি হামলার বিষয়টিকেও অতিরঞ্জিত করে দেখানো হয়েছে।”

নূর নিউজ আরো বলেছে, সিরিয়ায় তৎপর উগ্র জঙ্গিদের মনোবল চাঙ্গা করার পাশাপাশি ইহুদিবাদী ইসরাইলকে মধ্যপ্রাচ্যের রাজনৈতিক ও নিরাপত্তা প্রক্রিয়ায় একটি ‘প্রভাবশালী খেলোয়াড়’ হিসেবে তুলে ধরার লক্ষ্যে এ ধরনের মিথ্যাচার করা হয়েছে। ইরানি বার্তা সংস্থাটি বলেছে, কিন্তু আশ-শারকুল আউসাত পত্রিকায় প্রকাশিত খবরের সঙ্গে সিরিয়ার চলমান বাস্তবতার কোনো মিল নেই।

নূর নিউজ আরো বলেছে, সিরিয়া সরকারের অনুরোধে দেশটিতে শুধুমাত্র সামরিক উপদেষ্টা পাঠিয়েছে ইরান। সন্ত্রাসবিরোধী যুদ্ধে ইরান, সিরিয়া ও রাশিয়ার সহযোগিতা পূর্ণ মাত্রায় অব্যাহত থাকবে বলেও জানিয়েছে নূর নিউজ।- পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া