adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজারে আসছে অ্যাপল কার!

apple car_97952ডেস্ক রিপোর্ট :  অ্যাপল কার কেনার সামর্থ্য আমাদের কয়জনের আছে, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে! কিন্তু, এর সঙ্গে আরও একটা প্রশ্ন ইদানীং ঘুরপাক খাচ্ছে বাতাসে। অ্যাপল সত্যিই গাড়ি নিয়ে আসছে তো বাজারে?

প্রশ্নটা উঠেছে অ্যাপলের তিনটে নতুন ওয়েবসাইট রেজিস্ট্রেশনের খবর মেলাতে। একটার নাম অ্যাপল.কার (apple.car), অন্যটা অ্যাপল.কারস (aple.cars) এবং সবার শেষেরটা অ্যাপল.অটো (apple.auto)। অ্যাপল যে এইভাবে গাড়ির দুনিয়ায় নিজের নাম তুলছে, সেই খবরটা ফাঁস করেছে হুইজ (whois) ডোমেন রেজিস্ট্রি সাইট। এবং রেজিস্ট্রেশনটা অ্যাপল করেছে পুরনো বছরের ডিসেম্বরেই। স্বাভাবিকভাবেই কৌতূহল তাই তুঙ্গে।

তবে, আরও একটা সন্দেহ উঁকি দিয়ে যাচ্ছে পাশাপাশি। এই রেজিস্ট্রেশনটা হয়ত সরাসরি গাড়ি তৈরি করার জন্য নয়। গাড়ির জন্য কারপ্লে (carplay) নামে অ্যাপলের যে অ্যাপ আছে, এই রেজিস্ট্রেশন হয়ত তার জন্যই। এই অ্যাপ দিয়ে নেভিগেশন, ম্যাপ দেখা, গাড়ি চালানোর সময়ে স্টিয়ারিং থেকে হাত না তুলেই কথা বলা- এই সমস্ত কাজকর্ম সারা যায়!

কিন্তু, এতকিছুর পরেও চোরাগোপ্তা পথে আরও কিছু খবর মিলছে। শোনা যাচ্ছে, ফোর্ড-মার্সিডিজের মতো ডাকসাইটে গাড়ি তৈরি সংস্থা থেকে না কি লোক ভাড়া করছে অ্যাপল! তাহলে? দেখা যাক, ব্যাপারটা কত দূর এগোয়!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া