adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো ভারতীয় নারী দলের কোচ সেই পাওয়ার

স্পোর্টস ডেস্ক : ভারতের সাবেক অফ স্পিনার রমেশ পাওয়ার ফের দেশটির জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন। যদিও ভারতের মেয়েদের ওয়ানডে অধিনায়ক মিতালি রাজের সঙ্গে ঝামেলার জেরে তাকে এক সময় দায়িত্ব ছাড়তে হয়েছিল।

কোচ হিসেবে বিসিসিআই তার ঘোষণার পর রমেশ টুইট করেছেন,মেয়েদের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়াটাই একমাত্র লক্ষ্য। বোর্ড আমাকে এই দায়িত্ব দেওয়ার জন্য ধন্যবাদ।

মিতালিদের নতুন কোচ বাছাইয়ে ৩৫জন কোচের সাক্ষাৎকার নিয়েছিল মদন লালের নেতৃত্বে ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি। তাদের মধ্যে আটজনকে প্রাথমিক ভাবে বাছা হয়েছিল। যে তালিকায় ভারতের সাবেক উইকেটকিপার অজয় রাত্রা, সাবেক জাতীয় নির্বাচক হেমলতা কালাসহ আরো তিনজন মহিলা কোচও ছিলেন।

এই আটজনের মধ্যে থেকে বেছে নেওয়া হয় রমেশকে। মদন বলেছেন, রমেশ মেয়েদের ভারতীয় টিমের কোচিং করিয়েছে। টিম সম্পর্কে ওর পরিষ্কার ধারণা আছে। ও নিজের পরিকল্পনাও গুছিয়ে বলেছিল আমাদের কাছে। তাই ওকেই কোচ হিসেবে সিএসি বেছেছে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ থেকে বাদ পড়েছিলেন মিতালি। তখন কোচ রমেশের দিকে উঠেছিল অভিযোগের আঙুল। বোর্ডকে চিঠি পাঠিয়ে রমেশ সম্পর্কে তার অভিযোগ পরিষ্কার জানিয়েছিলেন মিতালি। তার পরই চাকরি গিয়েছিল তার।

রমেশ অবশ্য কোচ হিসেবে এর মধ্যে নিজেকে প্রমাণও করেছেন। তার কোচিংয়েই বিজয় হাজারে ট্রফি জিতেছে মুম্বাই। মিতালির সঙ্গে তার সম্পর্ক নিয়েও প্রশ্ন করেছিলেন সিএসির সদস্যরা। মদন বলেছেন, ওকে ব্যাপারটা নিয়ে জিজ্ঞেস করার পর ও বলেছিল, আমার দোষ ছিল না ওই ঘটনায়। একই সঙ্গে বলেছে, দলের কারো সঙ্গেই ওর কাজ করতে সমস্যা নেই। – জি নিউজ/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া