adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভক্তি প্রকাশ্যে

usa-(2)ডেস্ক রিপোর্ট :  দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ক্ষমতার লড়াইয়ে প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরাজমান এ দ্বন্দ্ব এখন চরম আকার ধারণ করেছে। পাল্টাপাল্টি সভা করে এক পক্ষ আরেক পক্ষকে কারণ দর্শানোর নোটিশ’সহ বহিঃস্কারের হুমকি দিচ্ছেন।
গত ৬ ডিসেম্বর সাধারণ সম্পাদক গ্রুপের বর্ধিত সভার একদিন পরই ৮ ডিসেম্বর সভাপতির নেতৃত্বে জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডা. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার জ্যাকসন হাইটস জুইশ সেন্টারের ভেতরে যখন অনুষ্ঠিত হচ্ছিল সংগঠনের জরুরী সাধারণ সভা; ঠিক তখনই বাহিরে অবস্থান নেন সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের পক্ষের একটি অংশ।

usa-(1)জ্যাকসন হাইটস জুইশ সেন্টারের এ সভাকে ঘিরে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। বাইরে অপেক্ষমান সাজ্জাদ গ্রুপ এসময় সিদ্দিক গ্রুপ বিরোধী শ্লোগান দিয়ে ভেতরে প্রবেশ করতে চাইলে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময়ে সভাপতির বিরুদ্ধে শ্লোগান এবং জরুরী সভাকে অগঠনতান্ত্রিক বলে আখ্যা দেয় সাজ্জাদ গ্রুপ। পরিস্থিতি নিয়ন্ত্রণে হাজির হন এনওয়াইপিডি সদস্যরা। পাশাপাশি বাইরে অপেক্ষমানদের অবস্থান ত্যাগে বাধ্য করা হয়। যদিও তখন জ্ইুশ সেন্টারের ভেতরে সিদ্দিকুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত সভায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতারা।
এসময় কাছে সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি এবং উনার স্ত্রী মিলে আমাদের সংগঠনকে ধ্বংস করে দিচ্ছেন। জামায়াত এবং বিএনপিপন্থিদের নিয়ে তিনি বৈঠক করেন। যেখানে আমার মতো সাধারণ সম্পাদকসহ অনেকেই প্রবেশ করতে পারেন নি।
সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সভা শেষে বিভিন্ন প্রস্তাবনার কথা তুলেন ধরে দ্য রিপোর্টের সাথে আলাপকালে সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ (যাকে সাধারণ সম্পাদক গ্রুপরে পক্ষ থেকে রোববার বহিঃস্কার করা হয়) বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগসহ নানা ইস্যুতে আমাদের বৈঠক হয়েছে। গঠনতান্ত্রিক নিয়মেই প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী এবং সহ-সভাপতি মাহবুবুর রহমানকে বহিঃস্কারের সুপারিশ আর সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেয়ার প্রস্তাবনা করা হয়েছে। সভাপতি দলের কেন্দ্র বারবর তা পাঠাবেন।
যদিও ডা. সিদ্দিকুর রহমান বলেন, আমরা অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি, তা আপনারা পরে জানতে পারবেন। এসময় সাধারণ সম্পাদকের কর্মকান্ডকে দলীয় গঠনতন্ত্র বিরোধী বলেও দাবি করেন সভাপতি।
এর আগে, গত রোববার দলীয় সভাপতিকে ছাড়াই বর্ধিত সভার আয়োজন করে সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ এবং প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম চৌধুরীর পক্ষের নেতারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া