adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমার বাবাকে যে এনে দেবে তাকে চকলেট দিবো’

ieSYTk4JtRtyডেস্ক রিপোর্ট : ‘আপনে আইনে দেন আমার বাবাকে। যে আইনে দিবে তাকে আমি চকলেট দিবো।’ ছোট্ট শিশু হৃদির এমন করুণ আকুতি বাবা পারভেজ হোসেনকে ফিরে পেতে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও প্রশাসনের পরিচয়ে যাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের। এরকমই হারিয়ে যাওয়া আরেকজন সোহেলের সন্তান আহাদের দাবিও শুধু একটি। ‘আমার বাবাকে ফিরিয়ে দেন’ বলে তার স্পষ্ট দাবিটি সংবাদ সম্মেলনের পরিবেশ ভারী করে তুলে।

২০১৩ সালে নিখোঁজ হওয়া ১৯ পরিবারের সদস্যরা তাদের স্বজনদের ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বজনদের ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সাজেদুল ইসলাম সুমন, জাহিদুল করিম তানভীর এবং আব্দুল কাদের ভুঁইয়াসহ ১৯ জনকে ২০১৩ সালের বিভিন্ন দিন তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ পরিবারের সদস্যদের। সংবাদ সম্মেলনে প্রশ্ন, নিখোঁজ ব্যক্তিদের কেউ কেউ রাজনীতি করতেন বলেই কি তাদের এমন পরিণতি?

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে স্বজন হারানো একজন বলেন, মমতাময়ী প্রধানমন্ত্রীর অন্তরকে নিশ্চয়ই অনুরণিত করবে। আর এই মমত্ববোধ থেকে উনি নিশ্চয়ই যথাযথ কর্তৃপক্ষকে আদেশ দিবেন আমাদের সন্তানদের খুঁজে বের করে আমাদের কাছে ফিরিয়ে দেয়ার জন্য।

সন্তানকে জীবিত ফিরে পাওয়ার আশা হারানো এক পিতা অন্তত ছেলের কবর দেখিয়ে দেওয়ার দাবি জানিয়ে বলেন, যেই মাটিতে আমার ছেলেটাকে পুঁতে রাখা হয়েছে সেই মাটিটা দেখিয়ে দাও। আমি আমার পরিবার পরিজন নিয়ে সেখানে জিয়ারত করবো। 

স্বজনরা নিখোঁজ হওয়ার পর পরিবারগুলোর অসহায়ত্বের কথা তুলে ধরা হয় সংবাদ সম্মেলনে।  স্বজন হারিয়ে দিশেহারা একজন বলেন, অত্যন্ত ভারাক্রান্ত হয়ে গেছি। নিজের দুঃখে দুঃখিত আছি। অন্যান্যদের দুঃখে আরও ব্যথিত হয়েছি।

‘সরকারের সমস্ত লোকদের কাছে, প্রশাসনের কাছে শুধু আমার একটিই অনুরোধ তারা যেনো আমাদের হারিয়ে যাওয়া রতœকে ফিরিয়ে দেয়।’ বলেন উপস্থিত একজন।

দু’ বছর পার হলেও মামলাগুলোর কোনো অগ্রগতি নেই বলে জানান পরিবারের সদস্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া