adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবল ইতিহাসে খোদাই করা আছে আমার নাম : নেইমার

স্পোর্টস ডেস্ক: নেইমার এখন পর্যন্ত ব্রাজিল তথা বিশ্বফুটবলের অন্যতম বড় তারকা। এখনো বিশ্বকাপ বা ব্যালন ডি’অর জিততে না পারলেও তারকা খ্যাতিতে অনেক এগিয়ে। আসন্ন কাতার বিশ্বকাপে নেইমারই ব্রাজিলের অন্যতম সেরা অস্ত্র। হেক্সা মিশনের আগে নেইমারও আছেন দারুণ ফর্মে।

তাকে নিয়ে সমালোচনা আছে, ট্রলও হয় বিস্তর। সব কিছু উড়িয়ে দিয়ে নেইমার বললেন, তার নাম এরই মধ্যে ফুটবল ইতিহাসে খোদাই করা হয়ে গেছে।

ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লাবোকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেছেন, ব্রাজিলের হয়ে খেলাটা আমার স্বপ্ন ছিল। শুধু জাতীয় দলে খেলাটাই একটা স্বপ্নের মতো ব্যাপার। এটা এমন একটা স্বপ্ন, যা আমি কেবল নিজের জন্য দেখিনি, এটা আমার সেসব বন্ধুর জন্যও, যারা পেশাদার ফুটবল খেলতে পারেনি। আর আমার বাবা, দাদা এবং পরিবারের জন্য তো বটেই।

আমি প্রতিদিন নিজের যতœ নিই, প্রতিদিন নিজেকে প্রস্তুত করি। ফুটবল খেলার জন্য যা দরকার, তা আমাকে করতে হয়। যেদিন থেকে আমি নিজের যতœ নিতে পারব না, সেদিন থেকে আর ফুটবল খেলব না। মানুষ যা ভাবে, আমার জীবন তা নয়।

তাকে ঘিরে সকল সমালোচনা আর বিতর্ক পাত্তাই দিতে চান না নেইমার, এটা দৃষ্টিভঙ্গির ওপর নির্ভর করছে। যেভাবে আপনি দেখছেন, তার ওপর। আমি আৃজ ব্রাজিল দলে খেলি বলে আমাকে ক্যারিয়ারে অনেক কিছুই শুনতে হয়েছে। আর এমন অনেক কিছুও শুনতে হয়, যার দিকে ফিরে তাকালে মনে হয়, এসব অর্থহীন।

নিজের যতœ না নিলে আমি কখনো ক্যারিয়ারে যে পর্যায়ে আছি বা যে পরিসংখ্যান আমার পক্ষে আছে, তা অর্জন করতে পারতাম না। অনুশীলন ছাড়া কিংবা জেতার জন্য লড়াই ছাড়া এটা অর্জন সম্ভব হতো না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া