adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে প্রয়োজনে বিদেশে পাঠানো হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তিনি (খালেদা জিয়া) সত্যিই যদি অসুস্থ থাকেন তাহলে সু-চিকিৎসার জন্য প্রয়োজনে তাকে বিদেশে পাঠানো হবে। জেলে আছেন বলে তার প্রতি সরকার অমানবিক আচরণ করবে না। আমরা এই ধরনের সরকার না।’

আজ শুক্রবার ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, অবশ্যই আমাদের দেশে সু-চিকিৎসার ব্যবস্থা আছে। যদি সে রকম প্রয়োজন হয় অবশ্যই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এর আগে, নয়া পল্টনে আরেক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, ‘কারাগারে বন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৃহস্পতিবার দেখা করার অনুমতি পেয়েছিলাম, কিন্তু হঠাৎ করে বিকেলে কারা কর্তৃপক্ষ জানায় তিনি (খালেদা জিয়া) অসুস্থ। সিভিল সার্জন কারাগারে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করবেন। এরপর আর আমরা জানতে পারিনি তার শারীরিক অবস্থা কেমন। সে ব্যাপারে সরকার কোনো তথ্যও দিচ্ছে না।

খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিয়ে অবিলম্বে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার দাবিও জানান তিনি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। তারপর থেকে তাকে রাখা হয়েছে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। হাইকোর্ট তাকে এ মামলায় চার মাসের জামিন দিলেও দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনে ওই আদেশ আপিল বিভাগে আটকে গেছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা বেগম জিয়া অসুস্থ আছেন- এটা বিএনপির মহাসচিব জোর গলায় উচ্চারাণ করেছেন। এটা যদি সত্যি হয়, তাহলে তার যে ধরনের অসুস্থতা, তার উপর নির্ভর করে সু-চিকিৎসার জন্য অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া