adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উনাড়কটের হ্যাটট্রিক : পুনে হারালো হায়দরাবাদকে

PUNAস্পোর্টস ডেস্ক : শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের প্রয়োজন ছিল ১৩ রান। উইকেটে রশিদ খান আর বিপুল শর্মা। বোলার জয়দেব উনাড়কট। জয়ের দারুণ সম্ভাবনা; কিন্তু শেষ ওভারের দ্বিতীয় বল থেকেই ভোজবাজির মত পাল্টে যেতে থাকলো ম্যাচের চরিত্র। বিপুল শর্মাকে বেন স্টোকসের হাতে ক্যাচ দিতে বাধ্য করলেন উনাড়কট। পরের বলে রশিক খানের ক্যাচ নিজের হাতেই ধরলেন বোলার। চতুর্থ বলে ভুবনেশ্বর কুমারকে ক্যাচ দিতে বাধ্য করলেন মনোজ তিওয়ারির হাতে।

এবারের আইপিএলের শততম উইকেটটি পড়লো হ্যাটট্রিকের মধ্য দিয়ে। আর শেষ ওভারের দারুণ নাটকীয় এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে শেষ পর্যন্তহ সানরাইজার্স হায়দরাবাদকে ১২ রানে হারিয়ে দিলো পুনে সুপার জায়ান্টস। শেষ ওভারে কোনো রানই নিতে পারলো না হায়দরাবাদের ব্যাটসম্যানরা। দারুণ একটি ওভারে ধোনি-স্মিথদের জয় উপহার দিলেন জয়দেব উনাড়কট।

অথচ রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে হায়দরাবাদের সামনে জয়ের জন্য মাত্র ১৪৯ রানের প্রয়োজন ছিল। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২ বলে ১৯ রান করেই সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ৩৪ বলে ৪০ এবং যুবরাজ সিং ৪৩ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন। বাকি ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি পুনের বোলারদের সামনে।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে রাইজিং পুনে সুপারজায়ান্ট। বেন স্টোকস ৩৯, স্টিভেন স্মিথ ৩৪ এবং মহেন্দ্র সিং ধোনি ৩১ রান করেন। এছাড়া আজিঙ্কা রাহানে করেন ২২ রান। তাদের ব্যাটে চড়েই হায়দরাবাদকে ১৪৯ রানের লক্ষ্য দিয়েছে পুনে।

এই জয়ের ফলে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলো রাইজিং পুনে সুপার জায়ান্ট। টুর্নামেন্টের শুরুতে টানা হারতে থাকা দলটি এখন শেষ চার নিশ্চিত করার পথে। পেছনে ফেলে দিয়েছে কেকেআর আর সানরাইজার্সকে। কেকেআর তিনে এবং হায়দরাবাদ রয়েছে চারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া