adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনলাইনে কেনাকাটার সুবিধা চালু করল সাউথইস্ট ব্যাংক

southeast-bank.-(2)ডেস্ক রিপাের্ট : মাস্টারকার্ডের সহযোগিতায় গ্রাহকদের জন্য অনলাইন পেমেন্ট গেটওয়ে সুবিধা চালু করল সাউথইস্ট ব্যাংক লিমিটেড। এতে গ্রাহকদের জন্য অনলাইনে সহজ, নিরাপদ, সুরক্ষিত ও সুবিধাজনক উপায়ে পণ্য কেনাকাটার সুযোগ থাকছে।
রাজধানীর সোনারগাঁও হোটেলের ব্যালকনি রুমে বৃহস্পতিবার সকালে পেমেন্ট গেটওয়ে লঞ্চিং অনুষ্ঠিত হয়। 
লঞ্চিং অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর শুভঙ্কর সাহা বলেন, গত বছর ই-কমার্সে লেনদেন হয়েছে ৪ হাজার কোটি টাকা। আর এ বছর মার্চ পর্যন্ত হয়েছে ১১শ কোটি টাকা। 
ই-কমার্সের সুবিধা উল্লেখ করে তিনি বলেন, নগদ টাকার লেনদেন করার সময় সেখানো ছেঁড়া টাকা, জাল টাকা পাওয়ার ঝুঁকি থাকে। 
২০১৭ সালের মধ্যে আমাদের টোটাল ইকোনোমি গেটওয়ের মাধ্যমে হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। 
স্বাগত বক্তব্যে সাউথইস্ট ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর এসএম মাইনুদ্দিন চৌধুরি বলেন, বিশ্বের বিখ্যাত প্রতিষ্ঠানগুলো তাদের লেনদেনে মাস্টারকার্ড পেমেন্ট ব্যবহার করছে। আমাদের দেশেও এর ভালো সম্ভাবনা রয়েছে। বাংলাদেশে বছরে ২০ থেকে ৩০ হাজার কোটি টাকা ই-কমার্সের মাধ্যমে হওয়া সম্ভব। 
মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, বাংলাদেশে ই-কমার্স তথা অনলাইনভিত্তিক কেনাবেচার দ্রুত বিকাশ ঘটছে। কেনাকাটা বা লেনদেনের নতুন পদ্ধতিতে নিবিড়ভাবে জড়িত হয়ে এবং সহজ ও নিরাপদ সেবা চালুর মাধ্যমে সেবাটির বিকাশে অবদান রাখতে পারায় গর্বিত মাস্টারকার্ড। ব্যবসায় প্রতিষ্ঠানে এখন অনলাইনে অনায়াসেই এবং সম্পূর্ণ নিরাপদে তাদের পণ্য ও সেবা বিক্রির বিপরীতে ভোক্তাদের কাছ থেকে দামটা গ্রহন করতে পারে।
অনুষ্ঠানে আরো জানানো হয়, অলাইন লেনদেনের এই গেটওয়ের বড় সুবিধা হলো, এটি সম্পূর্ণ নিরাপদ ও সুরক্ষিত একটি ব্যবস্থা, যেখানে ডেটা এনক্রিপশন করা হয়ে থাকে। এছাড়া জালিয়াতি রোধের শক্তশালী ব্যবস্থা থাকায় এটি খুব সুরক্ষিত। প্রতিদিন ২৪ ঘণ্টা এই সুবিধা নেওয়া যায়।

সিটিও ফোরামের প্রেসিডেন্ট তপন কান্তি সরকারের সঞ্চালনায় লঞ্চিং অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বেসিসের ডিরেক্টর মোস্তাফিজুর রহমান, সাউথইস্ট ব্যাংকের হেড অব কার্ডস আব্দুস সবুর খান, ডিরেক্টর মাস্টারকার্ড বাংলাদেশ গিতাঙ্ক দত্ত প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া