adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলে চীনা সংস্থা ভিভোর জন্য দরজা খোলা রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড

স্পোর্টস ডেস্ক : ২০২১ আইপিএলের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে বসছে মিনি নিলামের আসর। প্রতিটি ফ্রাঞ্চাইজি তাদের ধরে রাখা ও ছেড়ে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে দিয়েছে। কিন্তু সমস্যা এখনও রয়েছে। এবারের আইপিএলের টাইটেল স্পনসর কে হবে, তা এখনও ঠিক হয়নি।

গত বছর গালওয়ান উপত্যকায় ভারত-চীন সংঘর্ষের পরেই চীনা পণ্য বর্জন নিয়ে দেশজুড়ে বিরোধিতা হয়েছিল। চাপের মুখে পড়ে চীনা মোবাইল কোম্পানি ভিভো আইপিএল থেকে সরে দাঁড়ায়। টাইটেল স্পনসর হয় ড্রিম ইলেভেন। তখনই বোর্ডের তরফে স্পষ্ট জানানো হয়েছিল, এই পরিবর্তন এক মরসুমের জন্য। অর্থাৎ, ২০২১ মরসুমে ফিরে আসবে ভিভোই। সেই চুক্তিমতোই ভিভোর ফিরে আসার রাস্তা খোলা রাখছে বিসিসিআই। শুধু তাই নয়, চুক্তি অনুযায়ী যতদিন তাদের রাখার কথা, ততদিন থাকতে পারে তারা।

গত বছর স্পনসরশিপের জন্য ২২২ কোটি টাকা দিয়েছিল ড্রিম ইলেভেন। ভিভোর দেওয়ার কথা ছিল ৪৪০ কোটি টাকা। এবছরও ড্রিম ইলেভেনকে প্রস্তাব দেওয়া হয়েছিল টাকার অঙ্ক বাড়িয়ে স্পনসর থেকে যাওয়ার। কিন্তু তারা রাজি হয়নি। ফলে ড্রিম ইলেভেনকে রাখতে আগ্রহী নয় বোর্ড।

২০১৮ সালেই ভিভো আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে এসেছিল। পাঁচ বছরের চুক্তিতে প্রতি বছর ৪৪০ কোটি করে দেওয়ার কথা ভিভোর। তাই গত আইপিএলে ভিভো না থাকায় ক্ষতি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। এবার যদি ভিভো না থাকে, তাহলে আবার টাইটেল স্পনসর খুঁজতে হবে বোর্ডকে। – জি নিউজ/ আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া