adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব করবে পাকিস্তান

71405_154_105185ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের দুই রাজনীতিকের ফাঁসি কার্যকরের ঘটনায় ‘প্রতিবাদ ও উদ্বেগ’  জানাতে ইসলামাবাদে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারকে তলব করতে যাচ্ছে পাকিস্তান সরকার।

বুধবার পাকিস্তানের জাতীয় পরিষদে সরকার দলীয় সংসদ সদস্য শেখ আফতার আহমদ এ তথ্য জানান বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানি দৈনিক দা এক্সপ্রেস ট্রিবিউন।

বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াতে ইসলামীর নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরের পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এর সমালোচনা করে একটি বিবৃতি দেয়।

এরপর ঢাকায় নিযুক্ত পাকিস্তানি হাই কমিশনারকে তলব করে কড়া প্রতিবাদ জানায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তান সংসদে আফতাব আহমদ বুধবার অভিযোগ করেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭৪ সালে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে স্বাক্ষরিত ত্রিপক্ষীয় চুক্তি লংঘন করেছেন।

তিনি দাবি করেন, ১৯৭১ সালে বাংলাদেশ নামে কোনো দেশ ছিল না। কাজেই যে সময় যুদ্ধ হয় ভারত ও পাকিস্তানের মধ্যে। সে সময় যারা পাকিস্তানকে সহায়তা করেছিল তাদের বিচার করা অযৌক্তিক।

সংসদে বক্তৃতায় পাকিস্তানি ক্রিকেটার কাম রাজনীতিক ইমরান খানের দল পিটিআই’র সংসদ সদস্য শিরিন মাজারি প্রতিবাদ স্বরূপ ঢাকায় নিযুক্ত পাকিস্তানি হাই কমিশনার প্রত্যাহার করার জন্য পাকিস্তানি সরকারের প্রতি আহ্বান জানান।

ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়,  এর আগে মঙ্গলবার পাকিস্তানের সংসদ সদস্যরা সর্বসম্মতভাবে বাংলাদেশের বিরোধী নেতাদের ‘ত্রুটিপূর্ণ যুদ্ধাপরাধের বিচারের’ সমালোচনা করেন এবং বিষয়টি আন্তর্জাতিক অপরাধ আদালতে তোলার জন্য পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানান। শীর্ষনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া